চীনের স্কুলে রাসায়নিক হামলা, আটক ১

  © সংগৃহীত

চীনের দক্ষিণ পশ্চিমাঞ্চলের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় আহত হয়েছেন ৫৪ জন। আহতদের মধ্যে ৫১ জনই শিশু। এই ঘটনায় এক জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (১২ নভেম্বর) স্থানীয় কর্মকর্তারা এক বিবৃতিতে এই তথ্য জানায়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, দাহ্য পদার্থ নিয়ে হামলা চালান এক তরুণ। সন্দেহভাজন ওই হামলাকারীর ডাক নাম কং (২৩)। ইয়ুনান প্রদেশের কাইয়ুআন শহরের একটি কিন্ডারগার্টেন স্কুলের প্রাচীর বেয়ে ভেতরে প্রবেশ করেন হামলাকারী। ভেতরে প্রবেশের পর তিনি শিশুদের লক্ষ্য করে সোডিয়াম হাইড্রোঅক্সসাইড ছিটিয়ে দেন।

স্থানীয় কর্মকর্তারা জানান, হামলাকারী ওই ব্যক্তির বাবা-মায়ের বিচ্ছেদ ঘটেছিল। পারিবারিক বন্ধনের অভাবে হামলাকারী মানসিকভাবে বিপর্যয়ের মধ্যে ছিলেন। হতাশার মধ্যেই এগিয়ে চলছিল তার জীবন। তারা জানান, ওই যুবক একটি চাকরি করতেন। কিন্তু জীবন নিয়ে খুব হতশায় ছিলেন তিনি। সব মিলিয়ে মন-মানসিকতা খুব খারাপ হয়ে যায় তার। বর্তমান সমাজের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার চিন্তাভাবনা তৈরি হয়েছিল তার। যার করণে এই ধরনের হামলা ঘটিয়ে থাকতে পারেন তিনি।

স্কুল কর্তৃপক্ষ চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবো অ্যাকাউন্টে জানিয়েছেন, সোমবার স্থানীয় সময় বিকেল ৩টা ৩৫ মিনিটের দিকে এই হামলার ঘটনা ঘটে। কিন্ডারগার্টেনের ৫১ শিশু ও তিন শিক্ষককে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দু'জনের অবস্থা গুরুতর। ঘটনার এক ঘণ্টা পরই হামলাকারীকে আটক করা হয় বলেও জানানো হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ