জাকির নায়েককে ভারতে ফেরত পাঠাবে না মালয়েশিয়া

  © ফাইল ফটো

ডা. জাকির নায়েককে আপাতত ভারতের হাতে তুলে দেয়া হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে মালয়েশিয়ার মাহাথির মোহম্মাদের সরকার। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তারা এ বিষয়ে শিগগিরই ভারতকে চিঠি দেবে। কেন তাকে ফেরত দেয়া হবে না সেটি জানিয়ে এ চিঠি দেয়া হবে।

মালয়েশিয়ার সংবাদ মাধ্যম দ্য স্টার জানিয়েছে, তিন বছর ধরে মালয়েশিয়ায় বসবাস করছেন জাকির নায়েক। সম্প্রতি তাকে দেশে ফিরিয়ে আনতে জোর প্রচেষ্টা চালাচ্ছে ভারত। এর অংশ হিসেবে মালয়েশিয়ার কাছে আনুষ্ঠানিকভাবে জাকির নায়েককে ফিরিয়ে দেয়ার আহবান জানিয়েছে।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ জানান, তারা ভারত সরকারকে নিজেদের অবস্থান পরিষ্কার করে চিঠি পাঠাতে যাচ্ছে। এটর্নি জেনারেল টমি থমাসের সঙ্গে আলোচনা করে চিঠির বিষয়বস্তু নির্ধারণ করা হবে।

তিনি বলেন, জাকির নায়েককে ফিরিয়ে দিতে ভারতের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। তবে প্রধানমন্ত্রী ইতোমধ্যে স্পষ্ট করে ব্যাখ্যা করেছেন, কেনো তাকে ফেরত পাঠাবে না মালয়েশিয়া।

২০১৮ সালে দিল্লির পক্ষ থেকে তাকে ফেরত পাঠানোর আনুষ্ঠানিক আবেদন করা হয়। তবে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ এ ব্যাপারে অনিচ্ছা প্রকাশ করেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ