তামিম-সাকিবের প্রতি জয় উৎসর্গ করলেন সৌম্য

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। নয়বারের মুখোমুখিতে গতকালই আসে সেই কাঙ্খিত জয়। ম্যাচ জয়ে দুরুণ ভূমিকা রেখেছেন সৌম্য সরকার। লিটন দাশ আউট হওয়ার পর অভিষিক্ত নাইমকে নিয়ে শুরুর ধাক্কা সামলেছেন ঠিকভাবে। এরপর নাইম শেখ আউট হলে মুশফিককে যোগ্য সঙ্গ দিয়েছেন সৌম্য।

ম্যাচের একেবারেই শেষের দিকে যখন আউট হন তখন সৌম্যের চেহেরায় ছিল হতাশা। হয়তো ম্যাচ শেষ করতে না পারার আক্ষেপ। কিন্তু কাজের কাজটা আগেই করেছেন সৌম্য সরকার। শেষ পর্যন্ত রিয়াদকে সাথে নিয়ে জয় নিশ্চিত করেছেন মুশফিক। আর সে জয়টা তামিম ইকবাল ও সাকিব আল হাসানের প্রতি উৎসর্গ করেছেন সৌম্য।

পারিবারিক কারণে তামিম ইকবাল যোগ নেই এ সফরে। আর আইসিসির নিষেধাজ্ঞায় ছিটকে গেছেন অধিনায়ক সাকিব। তবু উজ্জীবিত এক বাংলাদেশের দেখা মিলেছে গতকালের ম্যাচে। দূষণের শঙ্কা শেষে ম্যাচ শুরু হতেই ভারতকে চেপে ধরেছে বোলাররা। প্রথমে যে উইকেটে রান উৎসব হবে বলে ভাবা হয়েছিল, সে উইকেটেই ভারতকে ১৪৮ রানে আটকে দিয়েছে বাংলাদেশ। ব্যাটিংয়ের শুরুতে লিটনের বিদায়ে ধাক্কা লেগেছিল। এমন অবস্থাতে নেমেই দলকে রান তাড়ার করার কঠিন কাজ থেকে বিচ্যুত হতে দেননি। ৪৬ ও ৬০ রানের দুটি জুটি গড়েছেন। ৩৫ বলে ৩৯ রান করেছেন। মুশফিকের সঙ্গে জুটি গড়ার সময় মনে হচ্ছিল ম্যাচ থেকে ছিটকে যাচ্ছে বাংলাদেশ।

কিন্তু সৌম্য জানালেন তারা জানতেন শেষ দিকে ম্যাচ বের করা যাবে, ‘আমরা সবাই শান্ত ছিলাম। জানতাম ধৈর্য ধরলে এটা সম্ভব।’ সাকিব ও তামিমকে ছাড়া খেলতে এসেও ভারতকে প্রথমবারের মতো হারিয়ে দিয়েছে বাংলাদেশ। এমন জয়ের পর তাই দলের মহাগুরুত্বপূর্ণ দুই সদস্যকে মনে করলেন সৌম্য, ‘তামিম ও সাকিব আমাদের অনেক অভিজ্ঞ খেলোয়াড়। অবশ্যই তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন দলে। এ জয় তাদের উদ্দেশ্যে উৎসর্গ করছি।’


সর্বশেষ সংবাদ