মেক্সিকোয় অতর্কিত সন্ত্রাসী হামলায় ১৪ পুলিশ কর্মকর্তা নিহত

  © বিবিসি

মেক্সিকোর পশ্চিমাঞ্চলে সন্দেহভাজন মাদক অপরাধীদের চোরাগোপ্তা বন্দুক হামলায় ১৪ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও তিন জন। আদালতের আদেশ অনুযায়ী দেশটির মিচোয়াকান রাজ্যের এল আগুয়াকে শহরে দায়িত্বপালন করার সময় তাদের গাড়িবহরে এ হামলা চালানো হয়। খবর: বিবিসি।

মেক্সিকোর প্রভাবশালী অপরাধী গোষ্ঠী হালিসকো নুয়েভা হেনেরাতিওন কার্টেল (সিজেএনজি) হামলাটি চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে রেখে যাওয়া একটি বার্তা থেকে হামলাকারী বন্দুকধারীরা সিজেএনজির সঙ্গে জড়িত বলে ধারণা পাওয়া গেছে। কয়েকদিন আগে সিজেএনজির কথিত নেতাকে হত্যা করেছিল মিচোয়াকান পুলিশ।

পুলিশের টহল গাড়িগুলো শহরের ভিতর দিয়ে যাওয়ার সময় হামলাটি হয়। সশস্ত্র ব্যক্তিরা বেশ কয়েকটি পিক আপ ট্রাকে করে এসে পুলিশ বহরটি ঘিরে ফেলে। পরে কর্মকর্তাদের লক্ষ্য করে গুলি করে। সবশেষে তাদের গাড়িগুলোতে আগুন ধরিয়ে দেয়। এতে অন্তত ১৪ পুলিশ কর্মকর্তা নিহত ও তিন কর্মকর্তা আহত হন।

এল আগুয়াকে শহরের দখল নিয়ে সিজেএনজি ও তাদের প্রতিদ্বন্দ্বী দলছুট অপরাধী গোষ্ঠী লোস ভিয়াগারাস নামে পরিচিত নাইসট টেমপ্লারের মধ্যে লড়াই চলছে। এ হামলার ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে সব ধরনের উপায় কাজে লাগানো হবে বলে কর্তৃপক্ষগুলো জানিয়েছে।

গত ডিসেম্বরে মেক্সিকোর দায়িত্ব গ্রহণের পর থেকেই দেশটির মাদক অপরাধ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর।


মন্তব্য

সর্বশেষ সংবাদ