সিপিএলে চ্যাম্পিয়ন সাকিবের দল

  © সংগৃহীত

ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) সাকিব আল হাসানের দল বার্বাডোজ ট্রাইডেন্ট চ্যাম্পিয়ন হয়েছে। শনিবার রাতে অনুষ্ঠিত ফাইনালে সাকিবরা ২৭ রানে হারায় গায়ানা অ্যামাজনকে। সিপিএলে এটি বার্বাডোজের দ্বিতীয় শিরোপা।

২০১৪ সালে দ্বিতীয় আসরে প্রথম সাফল্য পায় দলটি। আর সাকিব এর আগে জ্যামাইকা তাহলাওয়াসের হয়ে ট্রফি জিতেছিলেন। সেবারও প্রতিপক্ষ ছিল গায়ানা। এ নিয়ে ৭ আসরে পাঁচবারই রানার্সআপ হলো গায়ানা অ্যামাজন। ফাইনালে ম্যাচসেরা হন জোনাথন কার্টার। সিরিজ সেরার পুরস্কার জেতেন বার্বাডোজের আরেক খেলোয়াড় হেইডেন ওয়ালশ।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৭১/৬ সংগ্রহ করে বার্বাডোজ। ওপেনার জনসন চার্লস ২২ বলে ৩৯, আলেক্স হেলস ২৪ বলে ২৮ রান করেন। সাকিব ১৫ বলে ১৫ রান করে আউট হন।

এরপর উইকেটে এসে ঝড় তোলেন জোনাথন কার্টার। মাত্র ২৭ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি। সমান ৪টি করে চার-ছক্কা হাঁকান কার্টার। অ্যাশলে নার্স ১৫ বলে ১৯ রানের হার না মানা ইনিংস খেলেন। গায়ানার হয়ে ইমরান তাহির, বেন লাফিন, কেমো পল, রোমারিও শেফার্ড ১টি করে উইকেট নেন।

১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১৪৪ রানে থামে গায়ানা অ্যামাজন। সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার ব্রেন্ডন কিং। টপ অর্ডারের অন্য ব্যাটসম্যানরা ব্যর্থ। চন্দরপল হেমরাজ ১, শিমরন হেটমায়ার ৯ ও অধিনায়ক শোয়েব মালিক করেন মাত্র ৪ রান।

নিকোলাস পুরান ২৫ বলে ২৪ ও কেমো পল ১৪ বলে ২৫ রানের ইনিংস খেলেন। যা কেবল হারের ব্যবধানই কমিয়েছে। ৪ ওভারে ২৪ রান খরচায় ৪ উইকেট নেন রেমন্ড রেইফার। অ্যাশলে নার্স ১৭ রানের বিনিময়ে ২টি ও হ্যারি গারনি ২৪ রানে নেন ২ উইকেট।


সর্বশেষ সংবাদ