বিকিনি মডেলকে ১৩৫ কোটি টাকা উপহার লেবাননের প্রধানমন্ত্রীর

সাদ হারিরি ও ক্যানডাইস ভ্যান ডার মারউইর
সাদ হারিরি ও ক্যানডাইস ভ্যান ডার মারউইর  © সংগৃহীত

এক বিকিনি মডেলকে ১৬ মিলিয়ন মার্কিন ডলার (১৩৪ কোটি ৮২ লাখেরও বেশি টাকা) ‘উপহার’ দিয়েছেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি। দক্ষিণ আফ্রিকার ওই বিকিনি মডেলের নাম ক্যানডাইস ভ্যান ডার মারউইর। খবর নিউ ইয়র্ক টাইমসের।

দক্ষিণ আফ্রিকার একটি আদালত থেকে পাওয়া নথি বিশ্লেষণ করে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন এই পত্রিকা। প্রতিবেদনটি প্রকাশের পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন সাদ হারিরি।

প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালে সিচেলিস দ্বীপে দক্ষিণ আফ্রিকার মডেল ক্যানডাইস ভ্যান ডার মারউইর সঙ্গে দেখা করেন হারিরি। ওই সময় তিনি এই মডেলকে ব্যক্তিগতভাবে ১৬ মিলিয়ন ডলার দেন। হারিরি ওই মডেলকে এই অর্থ কেন দিয়েছিলেন তা জানা যায়নি।

নিউ ইয়র্ক টাইমস জানায়, লেবাননের দুই মেয়াদের প্রধানমন্ত্রী সাদ হারিরি বিকিনি মডেলকে দুই দফায় এই অর্থ উপহার দেন। এর মধ্যে প্রথমবার ক্যানডাইসের অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর হয় ২০১৩ সালে, সে সময় তিনি লেবাননের সরকারে ছিলেন না।

বিকিনি মডেলকে নগদ অর্থ পাঠানো বেআইনি না হলেও এ এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। কেউবা এতদিন পরে ওই প্রতিবেদন করা নিয়েই প্রশ্ন তুলেছেন।


সর্বশেষ সংবাদ