ইপিএলে সিটি স্পার্স বিগ ম্যাচে জেতেনি কেউ

ইংলিশ প্রিমিয়ার লীগ (ইপিএলে) ড্র হয়েছে টাইটেলের দাবীদার অন্যতম দুই ফেভারিট টট্যেনহাম ও ম্যানচেস্টার সিটির ম্যাচটি। সিটির ঘরের মাঠ হওয়া এ ম্যাচ ২-২ গোলে ড্র করে দুদল।

পুরোটা ম্যাচ জুড়েই ছিল স্বাগতিকদের আধিক্য। সফরকারীদের গোলবারে ৩০ টি শর্ট নিয়েও মাত্র দুবারই লক্ষ্যভেদ করতে পেরেছেন ম্যানসিটির স্ট্রাইকাররা।

খেলার শুরুতে অবশ্য ডি ব্রুইনার ক্রসে দারুণ হেড দিয়ে দলকে লীড এনে দেন সিটির ইংলিশ স্ট্রাইকার রাহিম স্ট্রার্লিং। অবশ্য এ লিড তিন মিনিটের বেশি স্থায়ী হয়নি। সিটি গোলকিপার এডারসনকে দারুণ এক সারপ্রাইজিং শর্টে বোকা বানিয়ে বল জালে জড়ান স্পার্সের আর্জেন্টাইন তারকা এরিক লামেলা।

৩৫ মিনিটে আবারো লীডে ম্যানসিটি। রাইট উইং দিয়ে বল সাজালেন আবারো ডি ব্রুইনা আর তাতে হালকা ফ্লিকে গোল আদায় করে নিলেন সার্জিও এগুয়েরো। ২-১ এ পিছিয়ে থেকে বিরতিতে যায় সফরকারী টট্যেনহাম।


দ্বিতীয়ার্ধেও আধিপত্য বিস্তার করে খেলে ম্যানচেস্টার সিটি। তবে স্রোতের বিপরীতে বদলি হিসেবে মাঠে নামার মাত্র ২৭ সেকেন্ডের মাথায় দারুণ এক হেডে গোল করে দলকে সমতায় ফেরান স্পার্সদের চ্যাম্পিয়নস লীগের সেমির নায়ক লুকাস মওরা।

ম্যাচের ইনজুরি টাইমে অবশ্য বল জালে জড়ান ম্যানসিটির গ্যাব্রিয়েল জেসুস। কিন্তু ভিএআর চেকে হ্যান্ডবল ধরা পড়ায় টেকেনি এ গোল। উল্লেখ্য গত চ্যাম্পিয়ন লীগের কোয়ার্টার ফাইনালেও সিটির শেষ মুহূর্তের গোল ভিআরেই বাতিল হয়েছিল। এর ফলে নিজেদের ইতিহাসে প্রথমবারের মত সেমিতে ওঠার গৌরব অর্জন করেছিল স্পার্স।


মন্তব্য

সর্বশেষ সংবাদ