সীমান্তে গোলাগুলিতে পাকিস্তানের ৩, ভারতের ৫ সেনা নিহত

  © সংগৃহীত

মুসলিম সংখ্যাগরিষ্ঠ কাশ্মিরের ভারত-পাকিস্তান সীমান্তে (লাইন অব কন্ট্রোল) গোলাগুলি-পাল্টা গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ভারতের ৫ ও পাকিস্তানের ৩ সেনা নিহত হয়েছেন। পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র ও ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুরের বরাতে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন ও দ্যা নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করা এক বার্তায় পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন,‘জম্মু-কাশ্মির ইস্যু আড়াল করতে ভারতীয় বাহিনী উসকানিমূলকভাবে পাকিস্তানের সশস্ত্র বাহিনীকে লক্ষ্য করে হামলা চালায়। এতে আমাদের তিন সেনা নিহত হয়েছেন। এ ঘটনার পাল্টা জবাব দিয়েছে পাকিস্তান। এতে ভারতের পাঁচ সেনা সদস্য নিহত হয়েছে। আহত হয়েছেন আরও অনেক। এ ছাড়াও ভারতীয় সেনাবাহিনীর একাধিক বাঙ্কার ধ্বংস করে দেয়া হয়েছ।’

এ ঘটনার পর থেকে সীমান্তে থেমে থেমে গোলাগুলি চলছে বলেও জানিয়েছেন তিনি। এদিকে পাকিস্তানের নিহত তিন সেনা সদস্যের পরিচয় প্রকাশ করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন। নিহত সেনারা হলেন- নায়েক তানভির, ল্যান্স নায়েক তৈমুর ও সিপাহি রমজান।

১৫ আগস্ট ভারতে উদযাপিত হচ্ছে ৭৩তম স্বাধীনতা দিবস। অন্যদিকে সম্প্রতি ভারত জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা কেড়ে নেয়ায় এ দিনটিকে ‘কালো দিন’ হিসেবে পালন করছে পাকিস্তান। এরই মধ্যে এ হতাহতের খবর এলো।


সর্বশেষ সংবাদ