সহকারী এটর্নি জেনারেল হলেন নোয়াখালীর মেয়ে

বাংলাদেশ সুপ্রিম কোর্টের সহকারী এটর্নি জেনারেল পদে নিয়োগ পেয়েছেন নোয়াখালীর মেয়ে অ্যাডভোকেট শাহানা পারভীন। তাঁর গ্রামের বাড়ি নোয়াখালী জেলার মাইজদী শহরে।

শাহানা পারভীনের মা মরহুমা কোহিনুর আক্তার ১৯৮৪ সাল থেকে ২০০৪ মৃত্যুর আগ পর্যন্ত দায়িত্বে ছিলেন নোয়াখালী জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হিসাবে। পিতা বীর মুক্তিযোদ্ধা মরহুম এ.কে.এম আনোয়ার উল্লাহ ছিলেন সরকারী কর্মকর্তা। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে একমাত্র মহিলা সদস্য পদে (২০১৮) সালে জয়লাভ করেন।

জানা যায়, অ্যাডভোকেট শাহানা পারভিন বাংলাদেশ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি নির্বাচন ২০১৬-১৭ এ সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাদা প্যানেল থেকে কার্যকরী সদস্য ছিলেন। এছাড়াও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনে নোয়াখালীতে আলোচনায় ছিলেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী এবং মহামান্য রাষ্ট্রপ্রতিকে ধন্যবাদ জানাই আমাকে এই পদটিতে নিয়োগ দেওয়ার জন্য। একইসাথে দেশবাসীর দোয়া ও ভালোবাসা কামনা করছি, যেন আমার প্রতি অর্পিত দায়িত্ব আমি নিষ্ঠার সাথে পালন করতে পারি।

এদিকে, শাহানা পারভীন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সহকারী এটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পাওয়ায় নিজ জেলা নোয়াখালীতে বিভিন্ন মহল তাকে অভিনন্দন জানিয়েছেন।


মন্তব্য