যেকারনে স্কুলের মেঝেতে ঘুমালেন মুখ্যমন্ত্রী

‘মোর নাম এই বলে খ্যাত হোক, আমি তোমাদেরই লোক’ এই প্রবাদটিকে সত্যি করতে বিশেষ কর্মসূচি নিলেন কর্ণাটকের মুখ্যৃমন্ত্রী এইচডি কুমারস্বামী।ওই রাজ্যের ইয়াদ্গিরি জেলার চন্দ্রাকি গ্রামের একটি সরকারি স্কুলে নিশিযাপন করলেন মুখ্যমন্ত্রী কুমারস্বামী।

এই কর্মসূচির নাম দিয়েছেন ‘ভিলেজ স্টে প্রগ্রাম’। এই গ্রামে থাকা কর্মসূচীর প্রধান উদ্দেশ্যই হচ্ছে গ্রামের সধারণ মানুষের সঙ্গে মিশে কাজ করা।

সংবাদ মাধ্যমে চন্দ্রাকি গ্রামে উন্নয়ন ঠিকমতো হয়নি জানতে পেরে, নিজে বিষয়টি খোঁজ নিয়েছেন তিনি। এরপর গ্রামবাসীদের অভিযোগ খতিয়ে দেখেই নিজে ওই গ্রামে থাকার পরিকল্পনা করেছেন। যদিও আগে রাজ্য প্রশাসনিক আধিকারিকেরা পরিস্থিতি খতিয়ে দেখে গিয়েছেন।

চন্দ্রাকি গ্রামে পৌঁছেই যাবতীয় সমস্যার দ্রুত সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। তবে কেন্দ্রের ক্ষমতানসীন দল বিজেপির পক্ষ থেকে বিষয়টিকে লোক দেখানো বলে ব্যাঙ্গ করা হয়েছে।

চন্দ্রাকিতে পৌঁছেই তার জবাব দিয়েছেন জেডিএস নেতা কুমারস্বামী। তিনি বলেছেন, ‘ওরা বিধানসভায় বসেই শুধু কাজ করতে পারে। আমি অন্য কাজও করতে পারি। এটা লোক দেখানো নয়। যদি লোক দেখানো কিছু হয়ে থাকে সেটা বিরোধীরাই করছে।’

মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি চন্দ্রাকি এসেছি একটা সাধারণ বাসে করে। কোনও ভলভো বাস ব্যবহার করিনি। বিজেপির থেকে আমায় কিছু শিখতে হবে না। আমি কুঁড়ে ঘরেও শুয়েছি আবার পাঁচ তারা হোটেলেও শুয়েছি। বাবা প্রধানমন্ত্রী থাকাকালীন আমি রাশিয়ায় গ্র্যান্ড ক্রেমলিন প্যালেসেও রাত কাটিয়েছি। জীবনে অনেক কিছুই আমি দেখেছি।’


সর্বশেষ সংবাদ