ইনিই বিশ্বের সবচেয়ে শক্তিশালী নারী!

  © সংগৃহীত

ট্রাকটির ওজন ছিল ১২ হাজার ৩৮০ কেজি। তবে ওজন তার কাছে খুব বেশি মনে হয়নি। ওই ট্রাকেই দড়ি বেধেঁ টেনে নিয়ে গেলেন ৩০ মিটার। আর এতেই হয়ে গেল বিশ্বরেকর্ড। এতে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস এর পাতায়ও নতুন করে লিখতে হল।

এ ধরণের রেকর্ড গড়ার ক্ষেত্রে আপনার সামনে হয়ত কোন পুরুষ মানুষের ছবিই ভেসে উঠবে। তবে হয়েছে ঠিক তার উল্টো। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে বিশ্বের সবচেয়ে শক্তিশালী নারী হিসেবে স্বীকৃত ইরানের গিতি মুসাভি এবারে আগে গড়া নিজের রেকর্ড ভেঙে নয়া রেকর্ড গড়েছেন।

তাবরিজ নগরে ওই বিশাল ট্রাকটি টেনে নিয়ে গিয়ে এ রেকর্ড গড়েন তিনি। এর আগে, চলতি মাসের গোড়ার দিকে ১২ হাজার ২৭০ কেজি ওজনের ট্রাক টেনে নিয়ে নতুন গিনিজ রেকর্ড গড়েছিলেন গিতি। ১১ হাজার ৩৫০ কেজি ওজনের ট্রেইলার টেনে নিয়ে গিতির আগে এ রেকর্ড গড়েছিলেন অস্ট্রেলিয়ার এক নারী।

এবারে নতুন রেকর্ড গড়ার পর গিতি বলেন, ‘খোদা আমাকে যে ক্ষমতা দিয়েছেন তা অন্তত পক্ষে আমার কাছে, আমার চারপাশে যারা আছেন তাদের কাছে এবং ক্রীড়া জগতের কাছে তুলে ধরাই আমার লক্ষ্য।’ এ ছাড়া নারীর সক্ষমতা বিশ্বে তুলে ধরা এবং নারীও যে ইচ্ছা করলে শক্তিমত্তা দেখাতে পারে তা তুলে ধরার ইচ্ছাও ব্যক্ত করেন তিনি। খবর: পার্স টুডে।


সর্বশেষ সংবাদ