সালমান-আফ্রিদির বইয়ের ছোঁয়া পেতে মরিয়া ভক্তরা

  © টিডিসি ফটো

যেখানে খুব আলোচিত ঠিক সেখানেই আবার সমালোচিত। তার নাম সালমান মুক্তাদির। যিনি বাংলাদেশের প্রথম ইউটিউবার হিসেবে আলোচনায় এসেছেন। আবার এই ইউটিউবেরই ভিডিও বানিয়ে বানিয়ে সমালোচনার তুঙ্গে উঠেছেন তিনি। এবার নতুন করে আবারও আলোচনায় নাম লেখালেন তিনি। তবে কোন ভিডিও নির্মাণ করে নয়। এবার তিনি আত্মপ্রকাশ করেছেন লেখক হিসেবে।

আলোচিত ইউটিউবার সালমান মুক্তাদির। বাংলাদেশের ইউটিউবার হিসেবে তার নামটি চলে আসে শুরুর দিকেই। কখনো বিতর্কিত ভিডিও নির্মাণ করে, কখনো নিজের ব্যক্তি জীবনের প্রেম নিয়ে বারবার আলোচিত-সমালোচিত হয়ে আসছেন তিনি। একুশে বইমেলায় বই নিয়ে হাজির হয়েছেন তিনি। ‘বিহাইন্ড দ্য সিন’ শিরোনামের এই বইটি পাঠকদের মনে ইতিমধ্যে জায়গা করে নিয়েছে। সালমানের প্রথম বই বইটি প্রকাশ করছে অধ্যায়ন প্রকাশনী। রকমারি থেকেও যে কেউ বইটি প্রি-অর্ডার করে পেতে পারেন।

নতুন বই নিয়ে সালমান মুক্তাদির বলেন, বইটি কোনো গুরুগম্ভীর নয়, তবে বইটা একদমই আলাদা। আমি যা চিন্তা করি তাই লিখেছি বইতে। আমিও এই বইয়ে এমন কিছু লিখেছি যা কোনো স্কুল-কলেজের বইয়ে নেই। আমার অর্জন করতে ভালো লাগে, নতুন কিছু করতে চেষ্টা করি। যেটা সবসময়ই সত্যি সেটাই থাকছে বইয়ে। মানুষের ভণ্ডামি, অযৌক্তিকতা, হিউম্যান সাইকোলজি আর মানুষের স্বভাব নিয়ে লিখেছি।

অন্যদিকে, আরেক জনপ্রিয় ইউটিউবার তৌহিদ আফ্রিদিও এবারের বই মেলায় তার নিজের লেখা বই প্রকাশ করেছেন। ব্যক্তি জীবনে খুবই সুখি মানুষই বলা যায় তাকে। নিজের ইউটিউব চ্যানেল জন্য অসংখ্যা ভিডিও তৈরী করে আলোচনার তুঙ্গে সব সময়ই রয়ে গেছেন। এখন অবদি সমালোচনার ধারে কাছেও কখনো যাননি তিনি। ‘ভ্রমণ যাত্র’ শিরোনামের তার লেখা প্রথম বইটি ইতিমধ্যে তার ভক্তরা ভালোই গ্রহণ করে নিয়েছেন। এছাড়াও রকমারি থেকেও যে কেউ বইটি প্রি-অর্ডার করে পেতে পারেন। বই প্রসঙ্গে ‘দ্যা ডেইলি ক্যাম্পাস’ থেকে তৌহিদ আফ্রিদিকে বেশ কয়েকবার ফোন করা হলে পাওয়া যায়নি।

 


মন্তব্য

সর্বশেষ সংবাদ