বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্যের ২ বই

বই দুইটির মোড়ক উম্মোচন অনুষ্ঠান
বই দুইটির মোড়ক উম্মোচন অনুষ্ঠান  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার রচিত ‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাকে ধারণ করে শেখ হাসিনার পথ চলা’ এবং ‘চর্ম ও যৌন রোগ চিকিৎসা’ নামক ২টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে বই ২টির মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ূয়া।

রবিবার বিকেল ৫টায় সোহরাওয়ার্দী উদ্যানে চলমান অমর একুশে বইমেলায় মোড়ক উন্মোচন মঞ্চে আয়োজিত ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)’র সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র এ্যাডভোকেট এ. এম. আমিন উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ূয়া বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাকে ধারণ করে শেখ হাসিনার পথ চলা’ এবং ‘চর্ম ও যৌন রোগ চিকিৎসা’ নামক বই ২টি অত্যন্ত সময়োপযোগী ও প্রাঞ্জল ভাষায় রচিত। বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন হলো একটি শোষণমুক্ত অসাম্প্রদায়িক উন্নত ও সমৃদ্ধির সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ সেই লক্ষ্যেই দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাকে ধারণ করে শেখ হাসিনার পথ চলা’ নামক গ্রন্থটির মাধ্যমে এই বিষয়টিই সুন্দরভাবে প্রতিফলিত হয়েছে। এছাড়া ‘চর্ম ও যৌন রোগ চিকিৎসা’ বইটি চিকিৎসক, মেডিক্যাল শিক্ষার্থী ও রোগীদের কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)’র সভাপতি অধ্যাপক এম ইকবাল আর্সলান তাঁর বক্তব্যে অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদারের লেখক জীবনের সাফল্য কামনা করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দৃঢ়তা, ত্রিশ লক্ষ শহীদের স্বপ্ন আমাদের সকল কর্মকান্ডের কেন্দ্রবিন্দুতে অবস্থান করে বলে আমি মনে করি।


সর্বশেষ সংবাদ