নুর, রাশেদের নিয়ে লেখা বই ‘ভিনদেশি তারা’র মোড়ক উন্মোচন

  © টিডিসি ফটো

নুর, রাশেদের নিয়ে অমর একুশে বইমেলায় উদীয়মান লেখক মোঃ জাহিদুল ইসলামের লেখা ‘ভিনদেশি তারা’র মোড়ক উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানে মোড়ক উন্মোচন মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। এছাড়াও মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগ্ম- আহ্বায়ক রাশেদ খান, লেখক ও সাংবাদিক মোঃ সাইফুল ইসলাম, আদিবা কবির, কান্তা, মশিউর সহ আরও অনেকে।

2

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে নুর বলেন, যিনি লিখেন সে সাময়িক সময়ের জন্য বেঁচে থাকেন কিন্তু একটি লেখা যুগ যুগ বেঁচে থাকবে ও ইতিহাস হিসেবে থেকে যাবে। সেই জায়গা থেকে জাহিদুল ইসলাম বিশেষ করে কোটা সংস্কার আন্দোলন শিক্ষার্থীরা যা দেখিয়েছেন ঠিক সেটা নিয়েই তার বই ‘ভিনদেশি তারা’ প্রকাশ করেছেন। এইযে সাহসটা দেখিয়েছে, এইটা একটা বিশাল ব্যাপার। তবে প্রথম এই বই প্রকাশে তার লেখা নিয়ে কিছু সমালোচনা হতে পারে। ভুল ভ্রান্তি হতে পারে। কিন্তু আমি এই বইয়ের লেখকের প্রতি আহ্বান রাখবো যেন কারো কোন সমালোচনা নিয়ে হতাশ না হয়।

3

‘আলোকায়ন’ প্রকাশনি থেকে প্রকাশিত হচ্ছে সৃজনশীল লেখা “ভিনদেশি তারা” বইটি। বইটি লিখেছেন উদীয়মান লেখক মোঃ জাহিদুল ইসলাম। বইটিতে কোটা সংস্কার আন্দোলনে নুরুল হক নুরের উপর হামলার ঘটনা নিয়ে লেখা হয়েছে। কোটা সংস্কার আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলনের নিপীরনের ঘটনাও প্রকাশ পেয়েছে “ভিনদেশি তারা” বইটিতে। অনাবিল বাংলাদেশ বিনির্মানে ছাত্র সমাজের প্রতি নুর রাশেদের আহ্বান নিয়ে লেখাও প্রকাশ পেয়েছে। তাছাড়া সাত কলেজের আন্দোলনে চোখ হারানো সিদ্দিকের কান্না,রোহিঙ্গাদের আর্তনাদ,ধর্ষিত বোনের আহাজারি, জাতীয় রাজনৈতিক নেতাদের কথা,দেশপ্রেম, প্রকৃতি প্রেম, রোমান্টিক প্রেম, বিরহ, শরতের প্রকৃতি, বর্ষার প্রকৃতি ও ফুটে ওঠেছে ‘ভিনদেশি তারা’ বইয়ে। বইটি আসন্ন অমর একুশে বই মেলায় সোহরাওয়ার্দী উদ্যানে ৫৬৬ নং দোকানে আলোকায়ন প্রকাশনিতে পাওয়া যাবে।

 


সর্বশেষ সংবাদ