কৈশোর তারুণ্যের বই মেলা

কৈশোর তারুণ্যের বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ।
কৈশোর তারুণ্যের বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ।  © টিডিসি ফটো

ঠাকুরগাঁওয়ে তিন দিনব্যাপী কৈশোর তারুণ্যের বই মেলা শুরু হয়েছে। কৈশোর তারুণ্যের বই ট্রাস্টয়ের আয়োজনে শনিবার সকালে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করা হয়। মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম।

বৈশাখী টিভির জেলা প্রতিনিধি ফজলে ইমাম বুলবুলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কৈশোর তারুণ্যের বই ট্রাস্টয়ের সভাপতি ও সময় টিভির বার্তা প্রধান তুষার আবব্দুল্লাহ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহানা খান, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, দৈনিক আলোরকণ্ঠের সম্পাদক রবিউল ইসলাম রুবেল প্রমুখ।

এসময় সংগঠনের সভাপতি তুষার আব্দুল্লাহ বলেন, কিশোর-তারুণদের মধ্যে বই এর প্রতি আগ্রহ সৃষ্টির লক্ষ্য নিয়ে ২০১৬ সালের জুলাই থেকে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বইমেলার আয়োজন করে আসছে ‘কৈশোর-তারুণ্যে বই’ সংগঠনটি। শ্রেণীকক্ষের পাশে শিক্ষার্থীদের কাছে সৃজনশীল ও মননশীল বই পৌঁছে দেওয়াই এই আয়োজনের মূল লক্ষ্য। বইমেলার পাশাপাশি শিক্ষার্থীরা কীভাবে ভালো বই নির্বাচন করবে, তারা নিজেরাও কীভাবে লিখবে শিখবে এ নিয়ে মেলায় শিক্ষার্থীদের সঙ্গে মুক্ত আলোচনা করা হয়। মেলা চলবে আগামী ২৫ মার্চ পর্যন্ত।


মন্তব্য

সর্বশেষ সংবাদ