শিশু একাডেমিতে চলছে বইমেলা

  © সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমিতে চলছে বইমেলা। আয়োজিত এ বইমেলা চলবে আগামী ২৬ মার্চ পর্যন্ত। শুক্রবার মেলার দ্বিতীয় দিনে বইমেলা ঘুরে দেখা যায়, শিশু কিশোরদের জন্য এ মেলায় যেমন স্থান পেয়েছে সহস্রাধিক বই, তেমনি আছে বড়দের বইও। দুপুরের পর থেকে যেসব অভিভাবক শিশুদের নিয়ে মেলায় এসেছেন তারাও হাতে নিয়ে দেখছেন নানান আঙ্গিকের বই।

মেলার বিভিন্ন স্টলের বিক্রয়কর্মী এবং প্রকাশকদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা সবসময়ই চান বড়দের মতো করে শিশুরাও বই পড়তে আগ্রহী হয়ে উঠুক। আর শিশুদের উৎসাহিত করতে বড়দের ভূমিকাটাই সব থেকে বেশি বলে মনে করেন তারা।

গল্প, কবিতা, উপন্যাস, প্রবন্ধ-নিবন্ধ, গবেষণা, সংকলন, ভাষা ও সাহিত্য, রেফারেন্স গ্রন্থ, আত্মজীবনী ও স্মৃতিকথা, সাক্ষাৎকার, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, গণমাধ্যম ও চলচ্চিত্র, ভ্রমণ, প্রকৃতি, পরিবেশ, স্বাস্থ্য ও চিকিৎসা, জীবনী গ্রন্থ, শিশু সাহিত্য, অনুবাদ, বিজ্ঞান ও সাইন্স ফিকশনসহ বিচিত্র বই রয়েছে প্রকাশনীগুলোতে। তবে সেসব বইয়ের মধ্য থেকে প্রকাশনীর মতে বিশেষ কিছু ভালো বইয়ের কথা জানালেন প্রকাশকরা।

বিকেলে মেলার মূলমঞ্চে রয়েছে শিশুদের জন্য সিসিমপুর পরিবেশনা, লেখকের সঙ্গে কথোপকথন অধিবেশন ও সাংস্কৃতিক আয়োজন! মেলা চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। তবে সকাল থেকে দুপুর অবধি অনেকটাই ফাঁকা ফাঁকা কেটেছে বাংলাদেশ শিশু একাডেমির বইমেলা। দুপুর পর্যন্ত ক্রেতাশূন্য মেলায় স্টল সাজিয়ে শুধু ক্রেতাদের জন্য অপেক্ষাই করেছেন বিক্রতারা।

 


সর্বশেষ সংবাদ