তিতুমীর কলেজে কথাসাহিত্যিক মোশতাক আহমেদের একক বইমেলা

মেলায় বই দেখছেন দর্শকরা
মেলায় বই দেখছেন দর্শকরা  © সাব্বির আহমেদ

সরকারি তিতুমীর কলেজ ক্যাম্পাসে রবিবার থেকে শুরু হয়েছে কথাসাহিত্যিক মোশতাক আহমেদের একক বইমেলা। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বইপ্রেমিকদের জন্য খোলা থাকবে মেলা। বৃহস্পতিবার পর্যন্ত চলবে এ মেলা।

রবিবার সকালে ছাত্র-শিক্ষকদের স্বতস্ফুর্ত উপস্থিতিতে নানা আয়োজনের মধ্যদিয়ে এ বইমেলার মোড়ক উম্মোচন করা হয়। কিছুটা বাংলা একাডেমির আদলে কলেজ ক্যাম্পাসে স্টলটি সাজানো হয়েছে। স্টলটিতে মোশতাক আহমেদের ১০০ টিরও অধিক বই পাওয়া যাবে।

এমন আয়োজনকে স্বাগত জানিয়েছেন কলেজের সাধারণ শিক্ষার্থীরা। ক্লাস শেষে স্টল ঘুরে দেখেছেন ২য় বর্ষের শিক্ষার্থী নাহিদা। তিনি জানান, ‘নানা কারণে এবারের বইমেলায় যেতে পারেননি। তবে এ অয়োজনে কিছুটা হলেও অপ্রাপ্তি ঘুচবে তার।’

স্টলে দায়িত্বরত একজন কর্মীর সঙ্গে কথা হয়েছে দ্যা ডেইলি ক্যাম্পাসের। তিনি জানান, ‘ক্যাম্পাসের পরিবেশের সঙ্গে বইমেলা বেশ গোছালো লাগছে। এখানে নানা ধরনের বই রয়েছে। লেখক পেশায় একজন পুলিশ কর্মকর্তা হয়েও জীবনে বহু বই লিখেছেন। যার সবকটাই এ স্টলে রয়েছে। সকাল থেকেই শিক্ষার্থীদের বেশ সাড়া পাওয়া যাচ্ছে। যা আগামী দুদিনে আরও বাড়ার আশা করছি। তিনি আরো জানান, সোমবার সকাল ১০টা থেকে কথাসাহিত্যিক মোশতাক আহমেদ স্টলে থাকবেন।’

স্টলে সাজানো আছে বইসমূহ। ছবি: সাব্বির আহমেদ

 

অমর একুশে বইমলা-২০১৯ শেষ হওয়ার পর কথাসাহিত্যিক মোশতাক আহমেদের একক এই বইমেলা শিক্ষার্থী ও পাঠকদের তৃষ্ণা কিছুটা হলেও কমাতে সক্ষম হবে বলে আশা করেছেন মেলার আয়োজকরা। একক এই মেলাটি সরকারি তিতুমীর কলেজের সহযোগিতায় আয়োজন করেছে অনিন্দ্য প্রকাশন।


সর্বশেষ সংবাদ