প্রকাশিত হয়েছে তরুণ লেখক জুবায়েরের ই-বুক ‘জীবনের গল্প’

বইয়ের প্রচ্ছদ  © টিডিসি ফটো

বিশ্বের সাথে তাল মিলিয়ে ডিজিটাল প্লাটফর্মে এগিয়ে যাচ্ছে বাংলাদেশও। করোনা-কালে সবাই এখন অনলাইনে কর্মব্যস্ত কিংবা অবসর সময় পার করছেন। ছাপা বইয়ের আবেদন সবচেয়ে বেশি হলেও সময়ের সাথে তাল মিলিয়ে ই-বুক জনপ্রিয় হচ্ছে বিশ্বে। কেননা অনলাইনেই এখন বই পড়তে ভালোবাসেন পাঠকটা। পাঠকদের চাহিদা মাথায় রেখে বহু জনপ্রিয় লেখক যেমন এক সময় তাদের জনপ্রিয় সব বইয়ের পিডিএফ কপি অনলাইন পাঠকদের জন্য উম্মুক্ত করেন, তেমনি বর্তমান সময়ের অনেক লেখকও শুধুমাত্র ই-বুক (পিডিএফ কপি) প্রকাশ করছেন।

সম্প্রতি তরুণ গল্পকার ও কলামিষ্ট জুবায়ের আহমেদ এর গল্পগ্রন্থ ‘জীবনের গল্প’ ই-বুক আকারে তারুণ্য পাবলিকেশন্স এর ব্যানারে প্রকাশ হয়েছে। এটি লেখকের তৃতীয় বই ও ডিজিটাল মাধ্যমে প্রথম। এর আগে অমর একুশে গ্রন্থমেলা-২০১৯ এ লেখকের প্রথম গল্পগ্রন্থ ‘আমি বৃদ্ধ হতে চাই না’ এবং ২০২০ গ্রন্থমেলায় রাজনীতি ও রাজনীতিবিদ বিষয়ক প্রবন্ধ ‘তারুণ্যের চোখে বঙ্গবন্ধু’ প্রকাশিত হয়েছে।

ই-বুক ‘জীবনের গল্প’ নিয়ে জুবায়ের আহমেদ বলেন, বইপ্রেমী সহ সকল শ্রেণীর মানুষ এখন ইন্টারনেটে কাজে বা অবসরে সময় পার করছে। ডিজিটাল প্লাটফর্মে বই পড়তে আগ্রহী মানুষের সংখ্যাও দিন দিন বাড়ছে। মানুষ এখন ঘরে বসেই যতটুকু সম্ভব করছে। অনলাইন পাঠকদের কথা মাথায় রেখে জীবনমুখি ৭টি গল্প নিয়ে আমি ‘জীবনের গল্প’ প্রকাশ করেছি। গল্প মানুষের কথা বলে, আমিও চেষ্টা করেছি আমার লেখনির মাধ্যমে মানুষের কথা তুলে ধরতে, চেষ্টা করেছি মানুষের চিন্তা চেতনায় পরিবর্তন আনার মাধ্যমে মানবিক মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার বার্তা দিতে।

ছাপা বই না করে শুধুমাত্র ই বুক ধারণাটি এখনো বাংলাদেশে প্রতিষ্ঠিত না হলেও তারুণ্য পাবলিকেশন্স এর ব্যানারে ইতিমধ্যে ১০টি ই-বুক প্রকাশ হয়েছে, প্রত্যেকটিই পাঠক মহলে বেশ সাড়া জাগিয়েছে। আশা করি ‘জীবনের গল্প’ বইটিও পাঠক সমাদৃত হবে।

বইটির শুভেচ্ছা মূল্য ৪০ টাকা রাখা হয়েছে। লেখক বিক্রিত মূল্যের ৫০% করোনাকালীন সুবিধাবঞ্চিত মানুষদের কল্যাণে ব্যয় করতে চান। যারা বইটি পড়তে ইচ্ছুক এই (০১৭৩৬২৬৫৫৭২) নাম্বারে যোগাযোগ করে বইটির পিডিএফ কপি নেয়া যাবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ