ড. হেলেনা ফেরদৌসীর নতুন বই ‘নয়া মাধ্যম ও আমাদের জীবন’

জবি শিক্ষকের বই ‘নয়া মাধ্যম ও আমাদের জীবন’
জবি শিক্ষকের বই ‘নয়া মাধ্যম ও আমাদের জীবন’  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারপারসন এবং সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. হেলেনা ফেরদৌসীর নতুন বই ‘নয়া মাধ্যম ও আমাদের জীবন’ প্রকাশ পেয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বইটি বাজারে আসে।

বইতে ‘নয়া মাধ্যম ও আমাদের জীবন’ সম্পর্কিত ব্যাপক বিস্তৃত ও গবেষণাধর্মী আলোচনা করা হয়েছে। অন্যধারা থেকে প্রকাশিত বইটি গণযোগাযোগ ও সাংবাদিকতার ডিসকোর্সে এক অভিনব সংযোজন। এছাড়া নয়ামাধ্যম ও আমাদের জীবন সম্পর্কিত জানার জন্য শিক্ষার্থীদের রেফারেন্স বই হিসেবে কাজ করবে।

ড. হেলেনা ফেরদৌসী ১৯৬৬ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও ১৯৮৭ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়া ২০০৭ সালে একই বিভাগ থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এছাড়া ১৯৯২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে ২০০৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে যোগ দেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে ২০১৪ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। একই সময়ে তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পাঁচ বারের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।


সর্বশেষ সংবাদ