১০০ দরিদ্র পরিবারকে খাদ্যসমাগ্রী দিয়েছে বাকৃবি

  © টিডিসি ফটো

করোনাভাইরাস জনিত দুর্যোগে দরিদ্র, কর্মহীন ও অসহায় মানুষের মাঝে মাছ বিতরণ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) একোয়াকালচার বিভাগ। এসময় অন্তত ১০০ পরিবারকে খাদ্যসহায়তা দেওয়া হয়েছে। আজ শুক্রবার (২৬ জুন) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাডে এ কর্মসূচি পালিত হয়েছে।

জানা যায়, একোয়াকালচার বিভাগের প্রধান, অধ্যাপক মোহাম্মদ সাজ্জাদ হোসেনের নেতৃত্বে ওই বিভাগের শিক্ষকদের স্ব-অবদানের মাধ্যমে মাছ বিতরণ করা হয়। একইসঙ্গে অন্যান্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদানের একটি কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় ১০০ জনের বেশি মানুষকে এ সহায়তা প্রদান করা হয়। প্রতিজনকে ত্রাণ সামগ্রী হিসেবে ৪ কেজি চাল, আধা কেজি ডাল, ১ কেজি আলু, আধা লিটার তেল, আধা কেজি পিঁয়াজ এবং পাঙ্গাস মাছ দেওয়া হয়।

অধ্যাপক মোহাম্মদ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে মাছ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একোয়াকালচার বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক।

এ বিষয়ে অধ্যাপক ড. মাহফুজুল হক বলেন, কিছু পরিবার মহামারী হওয়ার আগে ভাল অর্থনৈতিক অবস্থায় ছিল। কিন্তু তারাও সামাজিক অবস্থানকে উপেক্ষা করে এই খাবার নিতে এসেছিলেন। এ থেকে বুঝা যায় কোভিড-১৯ সামাজিক শ্রেণী নির্বিশেষে অনেকের জীবিকা নির্বাহকে ক্ষতিগ্রস্থ করেছে। আমাদের এ জাতীয় সহায়তা কার্যক্রম চালিয়ে যাওয়া দরকার। তবে সামাজিক দুরত্ব বজায় রেখে অভাবী লোকের কাছে এ সহায়তা পৌঁছানো চ্যালেঞ্জের বলে তিনি জানান ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ