শিক্ষার্থীদের অর্থ সহায়তা দেবে বাকৃবি, আবেদন শুরু

  © ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক বিপর্যয়ে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অসচ্ছল শিক্ষার্থীদের এককালীন অর্থ সহায়তা দেবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) প্রশাসন।

অনুদান পেতে মঙ্গলবার (১৯ মে) থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। আবেদনকারীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের (www.bau.edu.bd) মাধ্যমে আগামী ৪ জুনের মধ্যেই আবেদন ফরম পূরণ করার কথা বলা হয়েছে।

পুরো প্রক্রিয়া স্বচ্ছতার সঙ্গে পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয়ের ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. কে. এম. জাকির হোসেনকে আহ্বায়ক এবং সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. আজহারুল ইসলামকে সদস্য সচিব করে ৯ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

অনুদান প্রদানের বিষয়ে অধ্যাপক ড. এ. কে. এম. জাকির হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী রয়েছেন যারা টিউশন করে নিজের পড়াশোনার খরচের পাশাপাশি পরিবারকেও সহায়তা করত। করোনা দুর্যোগে এসব শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন। তাই এসব শিক্ষার্থীদের কথা চিন্তা করে ‘বিশ্ববিদ্যালয় কল্যাণ তহবিল’ থেকে এককালীন আর্থিক অনুদান দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, আবেদনকারীদের মধ্য থেকে বিভাগভিত্তিক নির্দিষ্ট সংখ্যক প্রকৃত অসচ্ছল ও দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের বাছাই করা হবে। বাছাইকৃত শিক্ষার্থীদের এসএমএসের মাধ্যমে অনুদানপ্রাপ্তির বিষয়টি জানানো হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ