বাকৃবি শিক্ষার্থীদের জন্য এককালীন অর্থ বরাদ্দ চায় ছাত্র ফ্রন্ট

  © টিডিসি ফটো

অবিলম্বে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) অস্বচ্ছল শিক্ষার্থীদের এককালীন অর্থ বরাদ্দসহ ৩ দফা দাবিতে অনলাইন প্রতিবাদ কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। বৃহস্পতিবার সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার (১৩ মে) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত সংগঠনটির নেতাকর্মীরা নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডি থেকে দাবিগুলো তুলে ধরেন।

সংগঠনটির সভাপতি গৌতম কর ও সাধারণ সম্পাদক প্রেমানন্দ দাস যৌথ বিবৃতিতে বলেন, করোনাভাইরাসের প্রভাবে গত দুই মাস লকডাউনের কারণে বাকৃবির নিম্ন ও মধ্যবিত্ত আয়ের অনেক শিক্ষার্থীর পরিবার বিপর্যস্ত হয়েছে। টিউশন নির্ভর অনেক অস্বচ্ছল শিক্ষার্থীর পরিবার খুবই অর্থনৈতিক সংকটে রয়েছে।

তাদের দাবি, অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের সকল অস্বচ্ছল শিক্ষার্থীর তালিকা করে দ্রুততম সময়ে এককালীন অর্থ সহযোগিতা করতে হবে। এছাড়া এ বছরের দুই সেমিস্টারের ফি মওকুফ ও করোনা আক্রান্ত শিক্ষার্থীদের জন্য আগাম চিকিৎসা তহবিল গঠনের জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে হবে।

একই দাবিতে গত ১৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন সংগঠটির নেতাকর্মীরা। পরবর্তীতে গত ২৭ এপ্রিল একটি অনলাইন প্রতিবাদ কর্মসূচী পালন করেন তারা। কিন্তু তহবিল গঠনের কার্যক্রমটি এখনো সম্পন্ন হয়নি বলে অভিযোগ সংগঠনটির।


সর্বশেষ সংবাদ