করোনায় ময়মনসিংহ জেলা পুলিশকে সুরক্ষা সামগ্রী দিল বাকৃবি

  © টিডিসি ফটো

করোনা মোকাবিলায় সামনের সারি থেকে লড়াইকারী আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অধিকতর সুরক্ষায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ফ্যাব ল্যাবে তৈরি করা আচ্ছাদন বা ফেস শিল্ড প্রদান করা হয়েছে।

দেশব্যাপী মানবদেহে করোনাভাইরাসের সংক্রমণ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর মাঝে মহামারী আকারে ছড়িয়ে পড়ায় তাদের সুরক্ষার জন্য প্রাথমিকভাবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নিজস্ব মেশিনে তৈরী ৪০টি ফেস শিল্ড ময়মনসিংহ জেলা পুলিশকে হস্তান্তর করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের বাকৃবি ফ্যাব ল্যাবে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে এগুলো হস্তান্তর করা হয়।

বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান জানান, বাকৃবির নিজস্ব ফ্যাব ল্যাবে উৎপাদিত ফেইস শিল্ড করোনা সংকটে সামনের কাতারে থাকা জেলা পুলিশের সদস্যদের সুরক্ষা নিশ্চিত করবে। ইতিপূর্বে উপাচার্যের ঘোষণা অনুযায়ী আজ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মাঝে বিনামূল্যে এ ফেইশ শিল্ড বিতরণ করা হলো।

এর আগে প্রথম দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ও বাকৃবির হেলথ সেন্টারের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী ও বাকৃবি নিরাপত্তা শাখার সদস্যদের সুরক্ষায় প্রদান করা হয়েছে।

জেলা পুলিশের পক্ষে ফেস শিল্ট গ্রহণ করেন এডিশনাল এস পি কৃষিবিদ আল আমিন। হস্তান্তর অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক, ফ্যাব ল্যাবের পরিচালক অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ