বাকৃবিতে চারণ সাংস্কৃতিক কেন্দ্রের নতুন কমিটি

  © টিডিসি ফটো

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) চারণ সাংস্কৃতিক কেন্দ্রের নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। বিশ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে সমন্বয়কারী হিসেবে নিত্যানন্দ দাস এবং সদস্য সচিব হিসেবে অসীম চাকমাকে মনোনীত করা হয়েছে।

শনিবার (২২ শে ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ভাষা শহীদদের স্মরণে চারণের সাংস্কৃতিক অনুষ্ঠান ও কমিটি পরিচিতি অনুষ্ঠানে ওই কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সহকারী সমন্বয়কারী হিসেবে সৌমিত্র তরফদার ও কোষাধ্যক্ষ হিসেবে আছেন অপুরান্ত মন্ডল। কমিটিতে সদস্য হিসেবে আছেন- রিফা সাজিদা, নবনীতা দে প্রমা, রুদ্রদেব সর্দার, সঞ্জয় রায়, সাজেদুল ইসলাম শুভ, মো. লাবু হক, সাব্বির হোসেইন, ফাল্গুনী বিশ্বাস, নিশা মজুমদার, অর্ণব দাস, সৌরভ হালদার, আদিত্য মিত্র, প্রসঞ্জিত সরকার, মাহমুদুল হাসান রাজু, অমৃতা মন্ডল, শামিমা শামিম লাভলি। এছাড়াও কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন প্রেমানন্দ দাস এবং রিয়াদ হাসান শাওন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সুস্থ সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করে উন্নত মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে চারণ সাংস্কৃতিক কেন্দ্র বাকৃবি শাখা নিরলস সংগ্রাম করে যাচ্ছে। পাশাপাশি অশ্লীলতা, অপসংস্কৃতি, ধর্ষণ, নারী নির্যাতনের বিরুদ্ধে সবসময় সোচ্চার থেকেছে। মৌলবাদ, সাম্প্রদায়িকতা, জঙ্গীবাদ ও রাষ্ট্রীয় ফ্যাসিবাদের বিরুদ্ধে সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। আগামীদিনেও চারণ সাংস্কৃতিক কেন্দ্র, বাকৃবি শাখা অতীত দিনের ধারাবাহিকতায় কাজ করে যাবে আমরা এই প্রত্যাশা করছি।

সাংস্কৃতিক অনুষ্ঠান ও কমিটি পরিচিতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, পোল্ট্রি বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, পশুবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান, গ্রামীণ সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক কাজী শেখ ফরিদ এবং চারণ সাংস্কৃতিক কেন্দ্র ময়মনসিংহ জেলা শাখার উপদেষ্টা অজিত দাস প্রমুখ।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ