দেশে শিক্ষার গুণগতমান বাড়ছে: প্রতিমন্ত্রী

ছাত্র হল উদ্বোধনের সময় অতিথিরা
ছাত্র হল উদ্বোধনের সময় অতিথিরা  © সংগৃহীত

দেশে শিক্ষার গুণগত মান বাড়ছে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। শনিবার (১১ জানুয়ারি) বিকেলে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের জন্য অস্থায়ী হল উদ্বোধনকালে এ কথা বলেন তিনি। মহানগরীর দৌলতপুর দেয়ানা মোল্লাপাড়ায় হলটির উদ্বোধন করা হয়।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ এবং পুলিশ সুপার (এসপি) এস এম শফিউল্লাহ।

প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেন, দেশে শিক্ষার গুণগতমান বাড়ছে। শিক্ষার্থীদের ভালোভাবে পড়াশুনা করতে হবে এবং শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। মেধাবী শিক্ষার্থীরা দেশকে সামনে এগিয়ে নেবে। বর্তমানে তথ্যপ্রযুক্তির যুগ। তথ্যপ্রযুক্তির ওপর শিক্ষার্থীদের বেশি ধারণা থাকতে হবে। শিক্ষা হতে হবে প্রযুক্তি নির্ভর ও কল্যাণমুখী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, ড. ফেরদৌসি বেগম, দৌলতপুর চার নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. কবির হোসেন মোল্লা ও মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ১০টি হলে প্রায় ১২০ জন ছাত্র থাকার ব্যবস্থা রয়েছে। পরে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী অস্থায়ী হল এবং বাস উদ্বোধন করেন।


সর্বশেষ সংবাদ