ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে শেকৃবি ছাত্রলীগের বিক্ষোভ

শেকৃবি ছাত্রলীগের বিক্ষোভ
শেকৃবি ছাত্রলীগের বিক্ষোভ  © টিডিসি ফটো

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রী ধর্ষণের প্রতিবাদ জানিয়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ছাত্রলীগ নেতাকর্মীরা। ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সংগঠনটি।

সোমবার (০৬ জানুয়ারি) সন্ধ্যায় এ মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে বাণিজ্য মেলার সামনের রাস্তা প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

সমাবেশে শেকৃবি ছাত্রলীগের সভাপতি এস. এম মাসুদুর রহমান মিঠু, সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় তারা ‘আমার সোনার বাংলায়, ধর্ষকের ঠাই নাই; ধর্ষকের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও, ধর্ষকের বিরুদ্ধে ডাইরেক অ্যাকশন’ স্লোগান দেয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছেন। একজন নারীর ধর্ষণের ঘটনা গোটা জাতির জন্য লজ্জাজনক। এই ঘটনায় ধর্ষকের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত ছাত্রলীগ আন্দোলন চালিয়ে যাবে।

সভাপতি এস. এম মাসুদুর রহমান মিঠু বলেন, কিছু মানুষরূপী নরপিশাচ এই ধর্ষণের ঘটনা ঘটিয়েছে। আমরা এসব নরপিশাচদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি। আমরা নারীর ওপর নিপীড়নমুক্ত পৃথিবী দেখতে চাই।


সর্বশেষ সংবাদ