বাকৃবিতে ছাত্রলীগ মনোনীত শিক্ষক-কর্মকর্তা নিয়োগের দাবি

  © ফাইল ফটো

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) চলমান শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে ছাত্রলীগ মনোনীতদের নিয়োগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে হট্টগোল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ নিয়ে গতকাল শুক্রবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় উপাচার্যের বাসভবনে নিরাপত্তা কর্মীদের সঙ্গে তাদের বাকবিতণ্ডা করতে দেখা গেছে।

সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের চলমান নিয়োগ প্রক্রিয়ায় ছাত্রলীগ তাদের মনোনীত প্রার্থীদের নিয়োগ দিতে উপাচার্যকে চাপ প্রয়োগ করে আসছিলেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের অ্যাম্বুল্যান্স সংখ্যা বৃদ্ধি, জনবল বৃদ্ধি, বাসট্রিপ উন্নয়ন, স্বাস্থ্যকেন্দ্র উন্নয়নসহ বেশ কয়েকটি দাবিতে করা আন্দোলনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে ফায়দা নিতে চায়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী বলেন, আমরা শিক্ষার্থীদের দাবি নিয়ে উপাচার্যের সাথে সাক্ষাৎ করতে যাই। কিন্তু নিরাপত্তাকর্মীরা আমাদের চিনতে পারে নাই। এ কারণে কিছুটা হট্টগোল বাধে। পরে জানতে পারি নিরাপত্তাকর্মীরা নতুন, তাই আমাদের চিনতে পারে নাই। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি পূরণ নিয়ে উপাচার্য কালক্ষেপণ করছেন। উপাচার্য একান্তভাবে চাইলে কয়েক দিনের মধ্যেই এসব দাবি পূরণ করা সম্ভব।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও মালয়েশিয়ার নাগরিক হারায়নি জানাকি রামানের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে অ্যাম্বুলেন্স সংখ্যা বাড়ানো, স্বাস্থ্যকেন্দ্রের মানোন্নয়ন, পরীক্ষা পিছানোকে কেন্দ্র করে ডিন অফিসে বিশৃঙ্খলাকারীদের শাস্তি প্রত্যাহারসহ নয় দফা দাবিতে আন্দোলন করেছেন ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীরা। অভিযোগ রয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ওই আন্দোলনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চাচ্ছে।

সার্বিক বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসানকে মুঠোফোনে বেশ কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।


সর্বশেষ সংবাদ