শেকৃবি আবাসিক হলে গাঁজাসহ বহিরাগত আটক

আটক হাবিবুর রহমান
আটক হাবিবুর রহমান  © টিডিসি ফটো

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) নবাব সিরাজ উদ-দৌলা হলে ৫০ গ্রাম গাঁজাসহ এক মাদক সেবীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (১৮ নভেম্বর) বিকালে আবাসিক হলের ৭০৩ নম্বর রুমে অভিযান চালিয়ে হাবিবুর রহমান (৩২) নামক এক বহিরাগতকে আটক করা হয়।

আটকৃতকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি বিশ্ববিদ্যালয়ের ১৭ ব্যাচের শিক্ষার্থী তরিকুল ইসলাম তোরাণের আত্মীয়। গত দেড় মাস ধরে সে তোরাণের রুমে (৭০৩ রুমে) থাকছে।

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, তোরাণ ও আটককৃত বহিরাগত দীর্ঘদিন যাবৎ মাদক সেবন ও ব্যবসার সাথে জড়িত। তোরাণের ছত্রছায়ায় তিনি ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে তিনি দীর্ঘদিন যাবৎ মাদক বিক্রি করছেন।

এবিষয়ে অভিযুক্ত শিক্ষার্থী তুরাণ বলেন, আমার রুম থেকে মামাতো ভাইকে আটকের কথা আমি শুনছি। তবে মাদক সেবন ও ব্যবসার সাথে আমি যুক্ত নই।

অভিযুক্ত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি এসএম মাসুদুর রহমান মিঠুর অনুসারী হিসেবে পরিচিত। জানতে চাইলে সভাপতি বলেন, মাদকের বিরুদ্ধে সবসময় জিরো টলারেন্স। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আহবান জানাবো তারা যেন এ ব্যপারে শক্ত পদক্ষেপ নেন। মাদক নির্মূলে আমরা প্রশাসনের সাথে আছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.ফরহাদ হোসেন বলেন, সোর্স পেয়ে আমরা হলে অভিযান চালিয়ে গাঁজাসহ ওই বহিরাগতকে আটক করি। জিজ্ঞাসাবাদ শেষে তাকে শেরেবাংলা নগর থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি। আটকৃতের সাথে বিশ্ববিদ্যালয়ের ১৭ ব্যাচের শিক্ষার্থী তরিকুল ইসলাম তোরাণে নামের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এছাড়াও তার বিরুদ্ধে মাদক সেবন ও ব্যবসার অভিযোগ রয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ হবে।


সর্বশেষ সংবাদ