বাকৃবি বাসে বহিরাগতদের যাতায়াত, আন্দোলনে শিক্ষার্থীরা

সড়কে বাস অবরোধ করে আন্দোলন করছে শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) বাস থেকে বহিরাগতদের নামিয়ে দিয়ে বাস অবরোধ করে শুধু শিক্ষার্থীদের জন্য আলাদা বাস ট্রিপ চালুর দাবিতে আন্দোলন করেছে সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকাল ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জব্বার মোড়ে বাস অবরোধ করে আন্দোলন করে শিক্ষার্থীরা।

আন্দোলন স্থলে বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হকের উপস্থিতে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা হয়। আলোচনায় শিক্ষার্থীরা তাদের দাবিগুলো তুলে ধরেন।

দাবিগুলো হলো-
বাস এবং বাসের ট্রিপ সংখ্যা বাড়াতে হবে, বাসের সামনে সাইনবোর্ডে কোন বাস কোন রোডে যাবে তা লিখা থাকতে হবে এবং সর্বপোরি শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আলাদা বাস নিশ্চিত করতে হবে।

বাসে মেয়ে শিক্ষার্থীদের যাতায়াত

তাদের দাবি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বাস দেয়া হলেও সেখানে কর্মকর্তা-কর্মচারী এবং বহিরাগতরা সিট দখল করে যাতায়াত করে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সিট না পেয়ে দাড়িয়ে যেতে হয়। এমনকি মেয়ে শিক্ষার্থীদেরও দাড়িয়ে যেতে হয়। যেখানে বহিরাগতরা বাসের সিটে বসে থাকে। তাই অবিলম্বে আন্দোলনকারীরা প্রশাসনের কাছে শিক্ষার্থীদের জন্য আলাদা বাস নিশ্চিত করার দাবি জানান।

আন্দোলনরত ছাত্র প্রতিনিধিদের সঙ্গে কথা বলছে বিশ্ববিদ্যালয় প্রশাসন

বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখার পরিচালক অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস বলেন, আপাতত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একক বাসের জন্য আলাদা ট্রিপ চালু করা সম্ভব নয়। তবে দুটি নষ্ট গাড়ি রয়েছে যা মেরামত করলে সারাদিনের কিছু ট্রিপে শিক্ষার্থীদের জন্য আলাদা বাসের ব্যবস্থা করা যেতে পারে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ