আবরার হত্যার বিচার দাবি আওয়ামীপন্থী শিক্ষকদের

  © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি (বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম। রবিবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে ওই মানববন্ধনের আয়োজন করেন তারা।

এসময় বক্তারা বলেন, দেশের সর্বোচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানের একজন ছাত্র যখন হত্যার মত ঘটনা ঘটতে পারে তখন দেশের সকল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে সজাগ হয়ে যাওয়া উচিৎ। আর কোন আবরারের লাশ যেন দেশকে দেখতে না হয় সেজন্য সকল বিশ্ববিদ্যালয়ের হলে গেস্টরুম ও টর্চার সেলের মত অপচর্চা এবং অসুস্থ ছাত্র রাজনীতি বন্ধ করতে সকল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে সজাগ হওয়ার অনুরোধ করেন বক্তারা।

মানববন্ধনে আবরার হত্যার তীব্র নিন্দা এবং হত্যায় জড়িতদের অবিলম্বে সর্বোচ্চ শাস্তির দাবি করা হয়।

মানববন্ধনে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. এম.এ সালামের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ড. লাভলু মজুমদারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক, শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামানসহ শিক্ষক ফোরামের অন্যান্য নেতৃবৃন্দ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ