শেকৃবির নতুন ডীন মিজানুর রহমান

অধ্যাপক ড. মো. মিজানুর রহমান সরকার  © টিডিসি ফটো

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের নতুন ডীন হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. মিজানুর রহমান সরকার। তিনি ১০ সেপ্টেম্বর হতে পরবর্তী দুই বছরের জন্য এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের ডীন হিসাবে দায়িত্ব পালন করবেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার কার্যালয়ের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অধ্যাপক ড. মো. মিজানুর রহমান সরকার ১৯৭৩ সালে চাঁদপুর জেলার মতলব দক্ষিণে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজ বিজ্ঞান অনুষদ হতে ১৯৯৪ সালে স্নাতক ডিগ্রী অর্জন করেন।

পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় থেকে কৃষি পরিসংখ্যানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি জাপানের হিতুতসুবাসি বিশ্ববিদ্যালয় হতে ২০১১ সালে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। ওই বিশ্ববিদ্যালয়ে ২০১৫ সাল হতে ২০১৭ সাল পর্যন্ত তিনি জেএসপিএস পোস্টডক্টরাল ফীলও হিসেবে গবেষণায় নিয়োজিত ছিলেন। এছাড়াও দেশীয় এবং আন্তর্জাতিক নামকরা জার্নালসমূহে তাঁর বহু গবেষণাকর্ম প্রকাশিত হয়েছে।

তাঁর দীর্ঘ কর্ম জীবনের গোড়াপত্তন হয় ১৯৯৯ সালে বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে। পরবর্তীতে ২০০২ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজ বিজ্ঞান অনুষদে প্রভাষক হিসেবে যোগদান করেন।

২০০৬ সালে তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি পরিসংখ্যান বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। ২০১৪ সালে তিনি কৃষি পরিসংখ্যান বিভাগের অধ্যাপক হিসেবে যোগদান করেন। নব নিযুক্ত ডীন অধ্যাপক ড. মো. মিজানুর রহমান সরকার বলেন, অনুষদের বিদ্যমান সমস্যাসমূহ ফ্যাকাল্টি মেম্বারদের সহযোগীতা নিয়ে দ্রুত সমাধানের চেষ্টা করবো। ডীনের দায়িত্ব যথাযথভাবে পালন করার জন্য তিনি সবার সহযোগিতা কামনা করেছেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ