ছুটি শেষে হলেও বন্ধ হলের ডাইনিং-ক্যান্টিন, ভোগান্তিতে শিক্ষার্থীরা

  © ফাইল ফটো

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর ডাইনিং-ক্যান্টিন বন্ধ থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের। ঈদের ছুটি শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম শুরু হয়েছে গত রবিবার (১৮ আগস্ট)। তবে শিক্ষার্থীরা আবাসিক হলগুলোতে এর কিছুদিন আগে থেকেই আসতে শুরু করেছে।

কিন্তু ছুটি শেষ হওয়ার দুইদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত হলগুলোর ডাইনিং-ক্যান্টিন চালু হয়নি। দুই একটি হলের ক্যান্টিন চালু হলেও সেখানে চাহিদা অনুযায়ী খাবার পাওয়া যাচ্ছে না। ফলে খাবার নিয়ে ব্যাপক ভোগান্তিতে পড়েছে বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী।

তবে হল প্রভোস্টরা বলছেন, যত তাড়াতাড়ি সম্ভব হলের ডাইনিং-ক্যান্টিন চালু করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শিক্ষার্থীদের অভিযোগ, বরাবরই কোনো দীর্ঘ ছুটি শুরু হওয়ার আগেই হলের ডাইনিং বা ক্যান্টিন বন্ধ হয়ে যায়। আবার ছুটি শেষ হওয়ার কয়েকদিন পর খোলা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পাঁচটি আবাসিক হলের মধ্যে নবাব সিরাজ উদ্দৌলা হল ও বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের শুধুমাত্র ক্যান্টিন খোলা হয়েছে। কিন্তু ডাইনিং এখনও বন্ধ। বাকি তিনটি হলের ডাইনিং কিংবা ক্যান্টিন কোনোটাই খোলা হয়নি।

বিশ্ববিদ্যালয়ের কবি কাজী নজরুল ইসলাম হলের আবাসিক শিক্ষার্থী আরিফুল ইসলাম বলেন, ‘ডাইনিং-ক্যান্টিন না খোলার কারণে আমাদের ভোগান্তিতে পরতে হচ্ছে। অনেক শিক্ষার্থী হলের ডাইনিংয়ের খাবারের উপর নির্ভরশীল। কিন্তু এখনো ডাইনিং চালু না হওয়ায় ক্যাম্পাসের খাবারের স্বাভাবিক দামের চেয়ে তিনগুন বেশি টাকা দিয়ে খাবার খেতে হচ্ছে। তাই অতিদ্রুত হলগুলোর ডাইনিং-ক্যান্টিন চালু করার দাবি জানিয়েছেন এ শিক্ষার্থী।

কবি কাজী নজরুল ইসলাম হল প্রভোস্ট ড. সাইফুল ইসলাম ভূঁইয়া বলেন, আমি ক্যান্টিন ও ডাইনিং ম্যানেজারের সাথে কথা বলেছি। মঙ্গলবারের মধ্যে তাদের ডাইনিং ও ক্যান্টিন খোলার নির্দেশ দেয়া হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ