শেকৃবি সাহিত্য সংসদের নতুন কমিটি

  © টিডিসি ফটো

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) সাহিত্য সংসদের ৪৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। একবছর মেয়াদী এই কমিটিতে খালেদ ফেরদৌস মুন সভাপতি ও রিংকু ফ্লোরেন্সা টপ্য সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

শুক্রবার সকালে আনুষ্ঠানিক ভাবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ও সাহিত্য সংসদের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো. মিজানুর রহমান এ কমিটি ঘোষণা করেন। বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. জুবায়ের আল মাহমুদ, ড. আনিসুর রহমান, সহকারী অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান, মো. শরিফুল ইসলাম নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

৪৫ সদস্য বিশিষ্ট এ কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি মো. মশিউর রহমান প্রান্ত, শামীম হাসনাত, মো. শওকত হোসেন, মিলন কবীর অনন্ত, আল হাসিব আরমান, তাহসীন হাবীব তালিম, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ হাসান, পিয়ারুল ইসলাম পলাশ, সাগর ভৌমিক, অর্থ সম্পাদক মোসা. আনসারী খাতুন এ্যানি, সহ-অর্থ সম্পাদক মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক রতন চন্দ্র হালদার, সৌরভ হোসেন সাকিব, মো. আলামিন হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া পিয়াস, অন্তি সরকার, মোজাহিদুল ইসলাম তুষার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. শাহীন আলম, শিক্ষা ও দপ্তর সম্পাদক ইজাজুল হক রিমেন, নারী বিষয়ক সম্পাদক নাজমুন নাহার, সাহিত্য সম্পাদক সাইয়েদা যাহারা মিথিলা, আবু হানিফ, আরিফুল ইসলাম হিমু, কর্মশালা ও যোগাযোগ সম্পাদক বশির শাহরিয়ার বনি, মেহজাবীন সুলতানা মাহী, কাউসার হাসান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. রুহুল আমীন, মো. রমজান ইসলাম, আল আমিন ইসলাম, সংস্কৃতি ও সমাজকল্যাণ সম্পাদক মো. রাকিব হাসান, শ্রী সুজন কুমার, ইমরুল হাসান, কার্যকরী সদস্য নিশাত তাসনীম, মনিরুল ইসলাম, আল আমিন আকন, তানজীর রাজু, সুইটি আক্তার, মারুফ হাসান (সনেট), রাকিব খান, নাসিম হাসান মিম, তৌফিক আহমেদ, প্রান্ত সাহা, আরিফুর রহমান।

নব-নির্বাচিত কমিটির সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, পৃষ্ঠপোষক উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকান্দর আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ, শেকৃবি সাহিত্য সংসদের মডারেটর ও প্রক্টর অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন।

কমিটি ঘোষণার সময় প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো. মিজানুর রহমান বলেন, ‘স্বপ্ন শব্দ সংকল্প সৃষ্টি’ এ স্লোগান ধারণ করে এগিয়ে চলছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ (শেকৃবি সাহিত্য সংসদ)। স্মারক নং- শেকৃবি/ডি-৩৫/প্রশাঃ/১৫-১৭৯৭ অনুসারে ২০১৫ সালে ২৬ ফেব্রুয়ারি শেকৃবি প্রশাসনের অনুমতি পায় এ সংগঠন। এরপর থেকেই সাহিত্য চর্চার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সংগঠনটি। এ পর্যন্ত বারোটি ভাঁজপত্র ও সাহিত্য বিষয়ক একটি ছোটকাগজ ‘কুঞ্জলতা’ প্রকাশ করেছে। অমর একুশে গ্রন্থমেলা ২০১৮ সালে প্রথমবারের মত শেকৃবির শিক্ষার্থীদের লেখা নিয়ে সংকলন ‘অনুভূতি শস্য’ প্রকাশ করে এবং সেই ধারাবাহিকতায় ২০১৯ সালে শেকৃবির শিক্ষার্থীদের লেখা নিয়ে দ্বিতীয়বারের মত সংকলন ‘অন্তহীন কুঁড়ির স্বপ্ন’ প্রকাশ করে সংগঠনটি।

কবিতা আবৃত্তি, গল্প-কবিতা লেখা প্রতিযোগিতা, সাহিত্য কুইজ, উন্মুক্ত আলোচনা, সাহিত্য আড্ডা, ভ্রমণসহ নানা আয়োজনে সারা বছর ক্যাম্পাস মাতিয়ে রাখে সংগঠনটি। শেকৃবি সাহিত্য সংসদের কার্যক্রম আরো এগিয়ে নিতে আগামী এক বছরের জন্য কার্যকরী পরিষদ ২০১৯-২০২০ নির্বাচিত করা হলো।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ