পূর্ণাঙ্গ হচ্ছে শেকৃবি ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ছাত্রলীগের বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে প্রায় ৭মাস আগে। ২০১৭ সালের ২৮ নভেম্বর এস. এম মাসুদুর রহমান মিঠুকে সভাপতি এবং মিজানুর রহমানকে সম্পাদক করে এক বছরের জন্য ১৪ সদস্যের শাখা ছাত্রলীগের কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সেই ১৪ সদস্যের মধ্যে ৮ জনই চাকরিজীবী। বাকী ৬ জন দিয়েই চলছিল সংগঠনটির কার্যক্রম। এমন অবস্থায় এই কমিটি পূর্ণাঙ্গ করতে কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে খসড়া দিয়েছে শেকৃবি ছাত্রলীগের বর্তমান নেতারা।

উল্লেখ্য গত ২০ মে কেন্দ্রীয় ছাত্রলীগ এক বিজ্ঞপ্তিতে ৩০ কার্যদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের কমিটিকে পূর্ণাঙ্গ করার জন্যে নির্দেশ দেয়। কিন্তু কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশকে তেমন গুরুত্ব দেওয়া হয়নি। পরবর্তীতে গেল ৯ জুলাই আবার কেন্দ্রীয় ছাত্রলীগ এক বিজ্ঞপ্তিতে পাঁচ কার্য দিবসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের কমিটি কেন পূর্ণাঙ্গ করা হয়নি তা উপযুক্ত কারণ দেখানোর জন্য নির্দেশ দেয়। এর পরেই এই খসড়া দেয়া হয়েছে বলে জানা যায়।

খোঁজ নিয়ে জানা যায় চাকরিজীবী এই আট জনের মধ্যে তিন জনই বিশ্ববিদ্যালয়টির সেকশন অফিসার হিসেবে, ২ জন শিক্ষক হিসেবে এবং বাজেট অফিসার স্টোর অফিসার পদে একজন করে যোগ দিয়েছেন। অন্যজন পুলিশের এসআই হিসেবে কর্মরত। ফলে সাংগঠনিক কাজে এসেছে স্থবিরতা। দীর্ঘদিন সংগঠনের হয়ে কাজ করেও মূল্যায়ন না পাওয়া রাজনীতি বিমুখ হচ্ছেন অনেক কর্মী। ফলে অতি দ্রুত তারা নতুন কমিটি অথবা পূর্ণাঙ্গ কমিটি করার দাবি জানানো হয়।

তবে এ বিষয়ে শেকৃবি ছাত্রলীগের নেতৃস্থানীয় নেতা সভাপতি এস. এম মাসুদুর রহমান মিঠুকে এবং সম্পাদক মিজানুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তারা ফোন রিসিভ করেননি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ