পানি-বিস্কুট খাওয়ানো অজ্ঞানপার্টির চক্র আটক

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) অটোবাইক ছিনতাই করার সময় প্রাইভেট কারসহ চার ছিনতাইকারীকে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীরা। এ চক্র ক্যাম্পাসে বিভিন্ন সময় পানি-বিস্কুট খাইয়ে অজ্ঞান করে অটোবাইক ছিনতাই করতে বলে জানা গেছে। বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের লালন চত্বর থেকে তাদের আটক করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, কয়েকমাস আগে থেকে একটি চক্র ক্যাম্পাসে চালকদের বিভিন্ন খাবার খাওয়ানোর মাধ্যমে অজ্ঞান করে অটোবাইক ছিনতাই করে আসছিল। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে একই চক্রের কয়েকজন হ্যালিপ্যাডের সামনে রিয়াজ উদ্দিন নামের এক অটোবাইক চালককে পানি ও বিস্কুট খাওয়ানোর চেষ্টা করে। এসময় নাহিদ এবং শুধাংশু নামে বিশ্ববিদ্যালয়ের দুইজন নিরাপত্তাকর্মী ওই চক্রের চারজনকে আটক করে।

এ ঘটনায় আটককৃতরা হলেন মো. সুমন (৪০), আরব আহমেদ বেলাল (৩৫), মো. সাত্তার (৪০) এবং মো. কামাল হোসেন (৪০)।

পরে তাদের বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় তারা অটোবাইক ছিনতাই ও প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করে। শেষে ছিনতাইকারীদের ময়মনসিংহ কতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বদা সজাগ রয়েছে। ছিনতাইকারীদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। ওই দুইজন নিরাপত্তাকর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে পুরস্কৃত করা হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ