আবাসিক হলের উন্নত খাবারে মেয়াদোত্তীর্ণ ড্রিংকস

  © টিডিসি ফটো

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শেরেবাংলা হলে স্বাধীনতা দিবস উপলক্ষে উন্নত খাবারে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় (ড্রিংকস) সরবরাহ করা হয়েছে। দুই বছর আগের মেয়াদোত্তীর্ণ সকল কোমল পানীয় ‘স্প্রাইট’ ব্রান্ডের। মেয়াদোত্তীর্ণ এসব কোমল পানীয় সরবরাহে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হল কর্তৃপক্ষের বিরুদ্ধে উঠেছে সমালোচনার ঝড়।

হলের প্রভোস্ট ড. হাসানুজ্জামান আকন্দ বলছেন, বিষয়টি অনাকাঙ্খিত এবং নিন্দাজনক। কিন্তু শিক্ষার্থীদের বুঝতে হবে সল্প সময়ের মধ্যে সকল ড্রিংসের মেয়াদ চেক করা সম্ভব না। আমরা ড্রিংস সরবরাহকারী ডিলারকে জবাবদিহি করাবো এবং এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে ডিলারের পরিচয় জানতে চাইলে প্রভোস্ট বলেন, আমার এখন মিটিংয়ে আছে, পরে এ ব্যাপারে কথা হবে। পরবর্তীতে হল প্রভোস্টের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

হলের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহাদী হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের সরবরাকৃত খাবার অন্তত মেয়াদোত্তীর্ণ হবে না সে ভরসা থেকেই আমি ড্রিংসকটা পান করেছি। পরে বন্ধুদের কাছে শুনলাম স্প্রাইটের ক্যানগুলো নাকি মেয়াদোত্তীর্ণ। পরে চেক করে দেখি ওদের কথা সত্যি এবং আমি যেটা পান করেছি সেটাও মেয়াদোত্তীর্ণ। এখন যদি আমি অসুস্থ হই তাহলে সেই দায়ভার কে বহন করবে।

একই হলের ভুক্তভোগী আরেক শিক্ষার্থী সাফি ইসলাম বলেন, হল কর্তৃপক্ষ বরাবরই শিক্ষার্থীদের সকল ব্যপারে উদাসীন। আমরা দ্রুতই হল কর্তৃপক্ষের জবাবদিহিতাসহ ড্রিংকস সরবরাহকারী ডিলারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।


সর্বশেষ সংবাদ