ভর্তি পরীক্ষায় প্রক্সি দিয়ে এসে চট্টগ্রাম কলেজ শিক্ষার্থী আটক

  © টিডিসি ফটো

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ৪র্থ দিনে জালিয়াতির অভিযোগে এক শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভর্তি পরীক্ষায় জালিয়াত চেষ্টায় অভিযুক্ত শিক্ষার্থী চট্টগ্রাম কলেজের বলে প্রাথমিকভাবে জানা গেছে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ‘সি’ ইউনিটের তৃতীয় শিফটের (বিজ্ঞান ও মানবিক) পরীক্ষার সময় কৃষি অনুষদের ৩০১ নম্বর কক্ষ থেকে কর্তব্যরত শিক্ষক ওই ভর্তিচ্ছুকে আটক করে প্রক্টরিয়ালবডির কাছে হস্তান্তর করে।

অভিযুক্ত মো. রাকিবুল ইসলাম সুমন চট্টগ্রাম কলেজের একজন শিক্ষার্থী। তাঁর পিতা. আবুল হাসেম, গ্রাম. বাশখালি, থানা. বাশখালি, জেলা. চট্টগ্রাম। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই শিক্ষার্থী অভিযোগের সত্যতা স্বীকার করে লিখিত জবানবন্দী দেন।

মো. রাকিবুল ইসলাম সুমন কাউসার ইবনে হুদা সিফাত নামের এক শিক্ষার্থীর হয়ে পরীক্ষা দিতে এসেছেন বলে জানায় সে। কাউসারের পিতার নাম. নাজমুল হুদা, মাতা. কোহিনুর বেগম। সে ময়মনসিংহ নটরডেম কলেজের শিক্ষার্থী ছিলেন এবং ভর্তি পরীক্ষার রোল নং- ২০২৬৫৭।

ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও প্রক্টর প্রফেসর ড. খালেদ হোসেন জানান, প্রক্সি দিতে আসা রাকিবুল ইসলাম সুমন নামের ছেলেটি অভিযোগের সত্যতা স্বীকার করে আমাদের কাছে জবানবন্দী দিয়েছে। জবানবন্দী নেওয়ায় পর গতকাল (বৃহস্পতিবার) আমরা তাঁকে পুলিশের কাছে সোপর্দ করেছি এবং তাঁর বিরুদ্ধে দিনাজপুর কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

কোতোয়ালি থানায় অফিসার ইন চার্জ (ওসি) মোজাফফর হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।


মন্তব্য