হাবিপ্রবি এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

  © টিডিসি ফটো

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। সকাল ৯ টায় পরীক্ষা শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত মোট ৪শিফটে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার (০২ ডিসেম্বর) ২০১৯-২০ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এ পরীক্ষা আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) ভর্তি পরীক্ষার সার্বিক অবস্থা পর্যবেক্ষণের জন্য ভর্তি পরীক্ষার বিভিন্ন হলসমূহ পরিদর্শন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম। পরীক্ষার হলে কোন ধরণের অসুবিধা বা সমস্যা হচ্ছে কিনা তা নিয়ে পরীক্ষার্থী ও পরিদর্শকদের সঙ্গে কথা বলেন তিনি। পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের পর পরীক্ষার্থীদের অভিভাবকদের সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন।

উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম বলেন, অত্যন্ত সুষ্ঠুু ও সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পরীক্ষায় উপস্থিতির গড় মোটামুটি ভালো। কোন কোন কেন্দ্রে শতভাগ পরীক্ষার্থীর উপস্থিতি দেখা গিয়েছে।

তিনি বলেন, এবারের ভর্তি পরীক্ষা ঘিরে একটি ভিন্নধর্মী উদ্যোগ নেয়া হয়েছে, যা ইতোপূর্বে ছিলোনা। ভর্তি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে এবারই প্রথম শহর হতে ক্যাম্পাস পর্যন্ত মাত্র ১০টাকা ভাড়ায় বাস সার্ভিস চালু, ক্যাম্পাসের আশেপাশের মেস গুলোতে পরীক্ষার্থীদের ফ্রিতে থাকার ব্যবস্থাসহ হোটেলে খাবারের দাম স্থিতিশীল রাখা হয়েছে।

এবারের ভর্তি পরীক্ষায় মোট ২০০৫ আসনের বিপরীতে আবেদন ফি জমা দিয়েছে ৯৬ হাজার ৭২৩ জন। ফলে প্রতি আসনের বিপরীতে গড়ে ৪৮ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষার জন্য প্রয়োজনীয় কাগজপত্রের সাথে প্রত্যেক পরীক্ষার্থীকে সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙ্গিন ছবি সঙ্গে নিয়ে আসতে হবে এবং কোন ধরণের ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না। আসন বিন্যাসসহ ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://hstu.ac.bd/uploads/admission_2020/ এ পাওয়া যাবে। আগামীকাল চারটি শিফটে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ