কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পরীক্ষায় ইউজিসির সন্তোষ

  © ফাইল ফটো

কৃষি ও কৃষির প্রাধান্য থাকা সাতটি সরকারি বিশ্ববিদ্যালয় সমন্বিত ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত নতুন পদ্ধতির এ পরীক্ষা সফলভাবে সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।


রবিবার (১ ডিসেম্বর) ইউজিসির জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিনন্দন ও সন্তোষের বিষয়টি জানানো হয়।

রাষ্ট্রপতির নির্দেশক্রমে উচ্চশিক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের দুর্ভোগ লাঘব এবং আর্থিক অপচয় রোধকল্পে দেশের সকল কৃষি ও কৃষিপ্রাধান্য বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়।

দেখুন: ৭ কৃষি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে মোট ৩৫৯৮২ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তত্ত্বাবধানে বাকৃবিসহ ৫টি কেন্দ্রে একযোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে বাকৃবিতে মোট ১৬টি অঞ্চলে ২৩৪টি কক্ষে ১২৬৭৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।


সর্বশেষ সংবাদ