ভর্তিচ্ছুদের কাছে ভাড়া না নেওয়ার সিদ্ধান্ত মেস মালিক সমিতির

  © টিডিসি ফটো

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাস সংলগ্ন মেস মালিকদের সাথে বৈঠক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সভায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে কোন ভাড়া গ্রহণ করা হবে না বলে জানান মেস মালিক সমিতি নেতৃবৃন্দ।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের কনফারেন্স রুমে এই বৈঠক অনুষ্ঠিত হয়। ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড.ইমরান পারভেজের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো.সানিউল ফেরদৌস, হাবিপ্রবি প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, সহকারী প্রক্টর এসোসিয়েট প্রফেসর ড. মো. আবু সাঈদ, সহকারী পরিচালক মো. আব্দুল মোমিন সেখ, রোভার স্কাউট, মেস মালিক সমিতির নেতৃবৃন্দ।

বৈঠকে ভর্তিচ্ছু কোন পরীক্ষার্থীর কাছ থেকে কোন ভাড়া গ্রহণ করা হবে না বলে জানান মেসে মালিক সমিতি নেতৃবৃন্দ। এছাড়া যেসব শিক্ষার্থী মেসে অবস্থান করে তাঁদের ১ বছর মেসে অবস্থান করতেই হবে এ ধরণের কোন বাধ্যবাধকতা নেই। হলে উঠতে চাইলে তাঁরা বছরের যেকোনো সময় যেতে পারবে তবে কারণ ছাড়াই বছরের মাঝখানে গিয়ে মেস ছেড়ে দেয়া যাবে না বলেও জানান তাঁরা। তবে তাঁরা অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের কতিপয় ছাত্র মেস কন্টাক নিয়ে এসব কাজ করেন। এসময় তাঁরা অতিরিক্ত জেলা প্রশাসকের কাছে বিদ্যুতের বিল কমানোর জন্য দাবি জানান।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সানিউল ফেরদৌস বলেন, ভর্তিচ্ছুদের কাছ থেকে কোন মেস মালিক যদি ভাড়া দাবি করে তাহলে আমাদের জানাবেন আমরা তাঁর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো। ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে যেন কোন ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন জানান, ভর্তি পরীক্ষার ৪-৫ টা দিন হয়তো আমাদের একটু কষ্ট করতে হবে। কিন্তু বৃহৎ স্বার্থে আমাদের সবাইকে এইটুকু স্যাক্রিফাইস করে সহযোগিতার হাতকে প্রসারিত করতে হবে। মনে রাখতে হবে, আমরাও একদিন ভর্তি পরীক্ষার্থী ছিলাম আর আমাদেরকেও কেউ না কেউ জায়গায় দিয়ে, তথ্য দিয়ে সহায়তা করেছে।


সর্বশেষ সংবাদ