নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াত চক্রের ৩ সদস্য আটক

আটককৃত শিক্ষার্থী হিল্লোল ও নওশীন
আটককৃত শিক্ষার্থী হিল্লোল ও নওশীন  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৩ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশসান।

সোমবার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা চলাকালীন বিভিন্ন সময়ে তাদেরকে আটক করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন- ময়মনসিংহ মেডিকেল কলেজের ৫২তম ব্যাচের শিক্ষার্থী নওশিন সায়েরা উদরিন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মো. হিল্লোল বিশ্বাস ও পরীক্ষার্থী এহসান আহমেদ।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ডিজিটাল ডিভাইসের মাধ্যমে পরীক্ষা দেওয়ার প্রস্তুতি নেয়া এবং একজনের বিপরীতে অন্য জনের পরীক্ষায় অংশ গ্রহনের দায়ে তাদের আটক করা হয়েছে। আটককৃতদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়েছে।

এদিন বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হয়েছে। এ বছর প্রথমবারের মতো এমসিকিউ এর পাশাপাশি লিখিত পরীক্ষা হচ্ছে। নতুন এ পদ্ধতিতে দেড় ঘণ্টায় ১০০ নম্বরের পরীক্ষার মধ্যে এমসিকিউ পরীক্ষার সময় ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার সময় ৪০ মিনিট।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, ‘বি’ ইউনিটের সকাল শিফট পরীক্ষা শুরুর কিছুক্ষণ আগেই ডিজিটাল ডিভাইস বহন করায় একজনকে এবং বিকাল শিফটে অন্য জনের পরীক্ষায় অংশগ্রহনের দায়ে আরো দুইজনকে আটক করা হয়।

এদিকে পরীক্ষা চলাকালীন উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখে উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

এছাড়া আগামীকাল ১৯ নভেম্বর ‘সি’ ইউনিট, ২০ নভেম্বর ‘ডি’ ইউনিট এবং ২১ নভেম্বর ‘ই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট যেকোনো তথ্যসমূহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd) এ পাওয়া যাবে।


সর্বশেষ সংবাদ