বুলবুলের আঘাত: খুবিতে ভর্তি হতে পারছে না ১৫ শিক্ষার্থী

  © ফাইল ফটো

খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) ভর্তি পরীক্ষায় ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সৃষ্ট ইন্টারনেট বিভ্রাটের ফলে ভর্তি হতে পারছেন না ভর্তির সুযোগ পাওয়া ১৫ শিক্ষার্থী। গত বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিষয় পছন্দক্রম নির্ধারণের দিনে তারা সেটি করতে পারেননি।

রোববার (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ে গিয়ে এই শিক্ষার্থীরা জানতে পারেন, তাদের ভর্তি করা হবে না। খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান শিক্ষার্থীরা। এ সময় তাদের কয়েকজন কান্নায় ভেঙে পড়েন।

‘এ’ ইউনিটে উত্তীর্ণ হওয়া শিক্ষার্থী রাজিয়া সুলতানা জানান, গত ১৪ নভেম্বর খুলনা বিশ্ববিদ্যালয়ের মেধা তালিকায় উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের বিষয়ক্রম নির্ধারণের দিন ছিল। কিন্তু ১০ নভেম্বর ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে সৃষ্ট দুর্যোগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগে ব্যর্থ হয়েছেন তারা। ইন্টারনেট বিভ্রাটের কারণে তারা পছন্দক্রম নির্ধারণ করতে পারেননি।

রোববার বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পর জানতে পারেন, তাদের ভর্তির সুযোগ দেওয়া হচ্ছে না। কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ এবং লিখিতভাবে আবেদন করলেও বিভিন্ন ইউনিটের ডিনরা তাদের সিদ্ধান্তে অনড় থাকেন।

রাজিয়া বলেন, আমরা মানবিক বিষয় বিবেচনা করে দু’দিন সময় বৃদ্ধির দাবি জানাচ্ছি।

শিক্ষার্থীরা বলেন, ‘উপকূলীয় এলাকার বাসিন্দা হিসেবে আমাদের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে হয়। বাবা-মা অনেক কষ্ট করে আমাদের এ পর্যন্ত নিয়ে এসেছেন। তাদের অনেক স্বপ্ন। সে স্বপ্ন ভেঙে দেবেন না।’

খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খান গোলাম কুদ্দুস বলেন, চারটি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা হয়েছে। এসব ইউনিটপ্রধানরা সিদ্ধান্ত নিয়েছেন, যারা পছন্দক্রম নির্ধারণ করতে পারেনি, তাদের ভর্তির সুযোগ দেওয়া হবে না। এখানে আমাদের আর কিছু করার নেই।


মন্তব্য

সর্বশেষ সংবাদ