ভর্তিচ্ছুদের সহায়তায় এক কাতারে ছাত্রলীগ-ছাত্রজোট

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) প্রথম বর্ষ বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছুদের পাশে দাঁড়িয়েছে কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। একইসঙ্গে ছাত্রলীগের পাশাপাশি ভর্তিচ্ছুদের সহায়তায় কলেজের বিভিন্ন সংগঠনগুলোও এগিয়ে আসে।

শুক্রবার (১৫ নভেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মোট ৯টি কেন্দ্রে সাত কলেজের ‘সি’ (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্রগুলো হলো- কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, ঢাকা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, ইডেন মহিলা কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ, গভমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল এবং নীলক্ষেত হাই স্কুল।

পরীক্ষার দিন সুপেয় পানি, চিকিৎসা সেবা, অভিভাবকদের বসার ব্যবস্থা, কলম বিতরণসহ নানা প্রকার তথ্য প্রদানে সহায়তা করেছে কলেজ শাখা ছাত্রলীগ, বাংলাদেশ সাধারণ ছাত্র সংরক্ষণ পরিষদ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও অন্যান্য ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা। এছাড়াও কাজ করেছেন কলেজ বিএনসিসি প্লাটুনের সদস্যরা।

কলেজ শাখা ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটির নেতাদের মধ্যে রয়েছেন সজল মজুমদার, আল নাইম শেখ রিফাত, জাহাঙ্গীর হোসেন টুটুল, বি এম নাজমুল, ফারুক হাওলাদার, ইব্রাহিম হোসেন, রিয়াজুল ইসলাম পাভেল, আনোয়ার খান, শাহেদ মাহমুদ, বেলায়েত হোসেন সাগর, জহুরুল ইসলাম রাকিবসহ প্রায় অর্ধ শতাধিক নেতা-কর্মী।

এছাড়া বাকি পরীক্ষাগুলোতেও আগত ভর্তি পরীক্ষার্থীদের অযাচিত বিড়ম্বনা থেকে রক্ষা করা, জরুরি অবস্থায় তাৎক্ষণিক পৌঁছানোসহ ভর্তি পরীক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ছাত্রলীগ সার্বক্ষণিক মাঠে থাকবে বলে জানায় সংগঠনটি।

সদ্য বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন সাগর বলেন, ‘উপমহাদেশের বৃহৎ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ তার নিজ ঐতিহ্য ও সুনাম রক্ষায় বারবার শিক্ষাবান্ধব কাজে আত্মনিয়োগ করে থাকে। এরই ধারাবাহিকতায় এটা আমাদের এই ক্ষুদ্র প্রয়াস মাত্র।

ভর্তির সুযোগের পর প্রত্যেক শিক্ষার্থীকে তার সংগঠনের পতাকাতলে নিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ একজন শিক্ষার্থীকে তার গাইডলাইনের মত দিকনির্দেশনা দিয়ে প্রকৃতভাবে যোগ্য মানুষ করে গড়ে তুলে। ভর্তির পর সকাল শিক্ষার্থীকে ছাত্রলীগের পতাকাতলে আসার আহবান জানান তিনি।


সর্বশেষ সংবাদ