সাত কলেজের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান
ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত সরকারি কলেজ ‘সি’ ইউনিটের (বাণিজ্য অনুষদ) ২০১৯-২০ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ বছর ‘সি’ ইউনিটে ৫২১০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২১,৮৮৫ জন।

শুক্রবার (১৫ নভেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মোট ৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্রগুলো হলো- কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, ঢাকা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, ইডেন মহিলা কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ, গভমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল এবং নীলক্ষেত হাই স্কুল।

এদিন সাত কলেজের ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ঢাকা কলেজে ১৯ টি বিষয়ের মধ্যে ৩৫১৫ জন শিক্ষার্থী সিট পাবে। সরকারী তিতুমীর কলেজে ২২টি বিষয়ের জন্য বরাদ্দ সিট ৫৬৮০টি। ইডেন মহিলা কলেজে ২২টি বিষয়ের জন্য আসন সংখ্যা ৪৬৮৫ রয়েছে। এমন ভাবে বদরুন্নেছা মহিলা কলেজে ২০টি বিষয়ের জন্য আসন সংখ্যা ১৩৯৫টি। সরকারী বাঙলা কলেজে ১৮টি বিষয়ে আসন সংখ্যা ২৩৬০টি। কবি নজরুল সরকারি কলেজে ১৭ বিষয়ে আসন সংখ্যা ১৮২০ টি। হোসেন শহিদ সোহরাওয়ার্দী কলেজে ১৭ টি বিষয়ে ১৫৭০ জন শিক্ষার্থীর জন্য আসন রয়েছে।

কবি নজরুল কলেজ পরীক্ষা কেন্দ্র

উল্লেখ্য, আগামী ২৯ নভেম্বর সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষা এবং ২২ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত হবে বিজ্ঞান ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ