ভর্তিচ্ছুদের মাঝে বুটেক্স ছাত্রলীগের নাস্তা-পানি বিতরণ

  © টিডিসি ফটো

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) ২০১৯-২০ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতা করতে চারটি কেন্দ্রে ‘হেল্প ডেক্স’ বসিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। হেল্প ডেক্স থেকে সকালের নাস্তা-পানি-কলম এবং অভিভাবকদের থাকা খাওয়ার জায়গাসহ গুরুত্বপূর্ণ বিষয়ে কাজ করেছে সংগঠনটি।

শুক্রবার (১৫ নভেম্বর) বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ ও ঢাকা সিটি কলেজের মোট চারটি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ১৪ জন পরীক্ষার্থী লড়ছেন। এছাড়া ভর্তি পরীক্ষায় সর্বস্তরের নিরাপত্তা প্রদানে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশের বিশেষ ইউনিট।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনগুলো থেকে সার্বিক সহযোগিতা পেয়ে আনন্দিত পরীক্ষার্থী ও অভিভাবকগণ। ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা জানান, গত এক মাস ধরে ভর্তি পরীক্ষায় জন্য অনেক জেলায় গেছেন তারা। কিন্তু বুটেক্সে ভর্তি পরীক্ষা দিতে এসে বিভিন্ন সংগঠন থেকে সহযোগীতায় ভিন্ন অবিজ্ঞতা পেয়েছেন তারা।

বুটেক্স ভর্তি পরীক্ষায় ছাত্রলীগের পাশাপাশি বিভিন্ন সংগঠনের ভুমিকাও দেখা গেছে। বিশেষ করে ‘খুলনা বিভাগীয় হেল্প ডেক্স’, ‘বৃহত্তর ময়মনসিংহ হেল্প ডেক্স’, ‘চট্টলা হেল্প ডেক্স’, ‘গাইবান্ধা ও বগুড়া হেল্প ডেক্স’, ‘বৃহত্তর ফরিদপুর হেল্প ডেক্স’, ‘উত্তরবঙ্গ হেল্প ডেক্স’সহ আরো কয়েকটি হেল্প ডেক্স থেকে সার্বিক সহায়তা করেছেন তারা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ