নোয়াখালীর আতিথেয়তায় সুষ্ঠুভাবে সম্পন্ন প্রথম দিনের ভর্তি পরীক্ষা

  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) প্রথমবর্ষ প্রথম দিনের ভর্তি পরীক্ষা সুষ্ঠু পরিবেশে শেষ হয়েছে। স্থানীয়দের ঐতিহ্যবাহী আতিথেয়তায় ভর্তি পরীক্ষার আনুষ্ঠানিকতা সহজ বলে জানিয়েছেন বিভিন্ন যায়গা থেকে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

শুক্রবার (১ নভেম্বর) সকাল সাড়ে ১০ দাশটায় ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়ে চলে দুপুর ১২টা পর্যন্ত। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও নোয়াখালীর বিভিন্ন স্কুল-কলেজসহ মোট ২৫টি কেন্দ্রে অনুষ্ঠিত হয় ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। ‘এ’ ইউনিটে ৮টি বিভাগের ২৮৮টি আসনের বিপরীতে আবেদন পড়ে ২০,৩০৮টি। সে অনুযায়ী ‘এ’ ইউনিটে আসন প্রতি লড়ছে ৭০ জন শিক্ষার্থী।

বিকেল ৩ টায় বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা শুরু হয় এবং শেষ হয় সাড়ে ৪ টায়। ‘বি’ ইউনিটে ৪টি বিভাগের ১৬২ আসনের বিপরীতে আবেদন পড়ে ১৭,৫৩৮। সে অনুযায়ী এখানে আসন প্রতি পরীক্ষা দিয়েছে ১০৮ জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা জানান, গত এক মাস ধরে ভর্তি পরীক্ষায় জন্য অনেক জেলায় গেছেন তারা। কিন্তু নোয়াখালীর মানুষের আতিথেয়তায় যে গুন তারা দেখেছেন এটি তাদেরকে মুগ্ধ করেছে।

পরীক্ষা চলাকালীন সময়ে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মো. দিদার উল আলম। এ ইউনিটের পরীক্ষায় হল পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, সুন্দর ও সুশৃঙ্খলভাবে ‘এ’ ইউনিটের মধ্য দিয়ে ২৫টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এবারের পরীক্ষায় শিক্ষার্থীদের থাকা-খাওয়া, যাতায়াতসহ কোন ধরনের সমস্যায় পড়তে হয়নি। কারণ এখানকার মানুষ তাদের আতিথেয়তার যথেষ্ট পরিচয় দিয়েছে।

তিনি বলেন, স্থানীয় প্রশাসন, সংসদ সদস্য, মেয়র, সদর উপজেলা চেয়ারম্যান, সংবাদকর্মী, বিভিন্ন সেচ্ছাসেবী এবং সামাজিক সংগঠনগুলোরও ভর্তি পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

উল্লেখ্য, ২০১৯-২০ সেশনের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মোট আবেদনকারী শিক্ষার্থীর শতকরা ৮০ ভাগ পরীক্ষায় অংশগ্রহণ করেছে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nstu.edu.bd) পাওয়া যাবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ