ইস্ট ডেল্টায় এসিএইচআরএম-এ ভর্তি প্রক্রিয়া শুরু

  © টিডিসি ফটো

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সেন্টার ফর প্রফেশনাল ডেভেলপমেন্ট অ্যান্ড চেঞ্জের অধীনে অ্যাডভান্সড সার্টিফিকেট ইন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (এসিএইচআরএম) কোর্সে নতুন ব্যাচে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। মানবসম্পদ পেশাজীবীদের সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের (বিএসএইচআরএম) সাথে যৌথ উদ্যোগে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সেন্টার ফর প্রফেশনাল ডেভেলপমেন্ট অ্যান্ড চেঞ্জ সীমিত আসনের এই বিশেষায়িত কোর্সটি পরিচালনা করছে।

আগামী ১৮ অক্টোবর পর্যন্ত এই কোর্সে ভর্তি কার্যক্রম চলবে। পেশাজীবী ও যেকোনো বিভাগ থেকে স্নাতক ডিগ্রিধারীরা এতে আবেদন করতে পারবে। এটি চট্টগ্রামে প্রথম ও এখন পর্যন্ত একমাত্র।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সেন্টার ফর প্রফেশনাল ডেভেলপমেন্ট অ্যান্ড চেঞ্জের অধীনে বিশ্ববিদ্যালয় পেশাজীবীদের জন্য বিভিন্ন ধরণের শর্ট কোর্স, সার্টিফিকেট কোর্স এবং কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর জন্য ট্রেনিংয়ের আয়োজন করে থাকে।

এই সার্টিফিকেট কোর্সে দেশীয় ও বিশ্বমানের শিক্ষক এবং মানবসম্পদ ব্যবস্থাপনায় দক্ষ পেশাজীবী দ্বারা পাঠদান পরিচালিত হচ্ছে। তাছাড়া বিএসএইচআরএম-এর মাধ্যমে এই ক্ষেত্রটিতে কর্মরত পেশাজীবীদের দেশব্যাপী নেটওয়ার্কে যোগদানের সুযোগও পাবেন অংশগ্রহণকারীরা।

পেশাজীবীদের সুবিধার্থে তিন মাস মেয়াদী এই কোর্সের ক্লাসসমূহ সাপ্তাহিক ছুটির দিনে পরিচালিত হয়। ভর্তিতে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ের সুবিধাও থাকছে।

এছাড়া প্রফেশনাল কোর্সের গুরুত্বপূর্ণ একটি লক্ষ্য হলো হাতে-কলমে শিক্ষা। ব্যবহারিক শিক্ষার অংশ হিসেবে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ক্যারিয়ারের জন্য সহায়ক ইন্ডাস্ট্রিয়াল ভিজিটের ব্যবস্থাও করে আসছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। একটি প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ কর্মকৌশল ও মানবসম্পদ ব্যবস্থাপনা কার্যক্রম সম্পর্কে শিক্ষার্থীদের জ্ঞানকে পরিপূর্ণতা দিতে কোর্স কারিকুলামের অংশ হিসেবে আয়োজন করা হয় এই ভিজিটের।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, বর্তমানে পেশাগত দক্ষতা অর্জনে ক্লাস নির্ভর জ্ঞানের পাশাপাশি বিশেষায়িত ও ব্যবহারিক জ্ঞান খুব জরুরি হয়ে পড়েছে। এ গুরুত্ব আমরা বুঝি বলেই কর্পোরেট ইন্ডাস্ট্রিতে কর্মরতদের জন্য বিএসএইচআরএম-এর সঙ্গে যৌথ উদ্যোগে শুরু করেছি এই বিশেষায়িত প্রোগ্রাম। মানবসম্পদ পেশাজীবীদের দক্ষতা উন্নয়নে প্রায়োগিক ও ব্যবহারিক জ্ঞানের সমন্বয়ে কোর্সটির কারিকুলাম তৈরি করা হয়েছে।

বিশেষায়িত এ কোর্সে যোগদানে আগ্রহীদের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি ক্যাম্পাসে অথবা ০১৭১৩ ১২৩৯৯৭ নম্বরে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ