জাবি ‘এ’ ও ‘এইচ’ ইউনিটে ভর্তির ফল প্রকাশিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিতে ‘এ’ এবং ‘এইচ’ ইউনিটের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা প্রকাশিত হয়। গত রোববার ও সোমবার এই দুই ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সদস্য সচিব এবং উপ-নিবন্ধক (শিক্ষা) মো. আবু হাসান বলেন, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে (এ ইউনিট) ৪১০টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেয় ৬২ হাজার ৭৭১ জন পরীক্ষার্থী। নয়টি পালায় অনুষ্ঠিত এ পরীক্ষায় সে হিসেবে প্রতি আসনের বিপরীতে ১৫৩ জন পরীক্ষা দেয়।

ইনস্টিটউট অব ইনফরমেশন টেকনোলজিতে (এইচ ইউনিট) ৫৬টি আসনের বিপরীতে পরীক্ষা দেয় ১৭ হাজার ১৮০ জন। তিনটি পালায় অনুষ্ঠিত এ ইউনিটে প্রতি আসনের বিপরীতে পরীক্ষা দেয় ৩০৬ জন।

উপ-নিবন্ধক আবু হাসান বলেন, “সব ইউনিটেই মোট আসনের ১০ গুণ পরীক্ষার্থীকে মেধার ভিত্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। পরবর্তীতে মৌখিত পরীক্ষায় চূড়ান্তভাবে নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হবে।”

প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা সংশ্লিষ্ট অনুষদের নোটিস বোর্ড এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

গত ২২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদ ও তিনটি ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে রোববার ‘এ’ ইউনিট (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ) এবং সোমবার ‘এইচ’ ইউনিটের (ইনস্টিটউট অব ইনফরমেশন টেকনোলজি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ