রাবিতে চূড়ান্ত ফল প্রকাশ, ‘বি’ ইউনিটে শতভাগ নির্বাচিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনে ভর্তি পরীক্ষায় প্রাথমিক আবেদন থেকে দ্বিতীয় পর্যায়ের চূড়ান্ত আবেদনকারী নির্বাচন করা হয়েছে। এতে প্রতিটি ইউনিটের জন্য কোটাসহ সর্বোচ্চ ৩২ হাজার চূড়ান্ত আবেদনকারী স্থান পেয়েছে। 

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্লা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা ২০১৯ - ২০ এর জন্য ৩২০০০ চুড়ান্ত আবেদনকারী নির্বাচন করা হয়ছে। এতে এইচএসসি পরীক্ষার ফলাফলের বিবেচনায় নেয়া হয়েছে। তবে একই জিপিএ প্রাপ্ত একাধিক প্রার্থীর ক্ষেত্রে এইচএসসি / সমমান পরীক্ষায় প্রাপ্ত নম্বর বিবেচনায় নেয়া হয়।এতে 'বি' ইউনিটের সকল প্রাথমিক আবেদনকারী চুড়ান্ত আবেদনের জন্য নির্বাচিত। 

এক্ষেত্রে আরো দুটি পর্যায়ে চুড়ান্ত আবেদন গ্রহণ করা হবে। যে কোন পর্যায়ের জন্য নির্বাচিত প্রার্থীকে অবশ্যই সেই পর্যায়ের নির্ধারিত সময়ের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে আবেদনের আর কোন সুযােগ থাকবে না।

চূড়ান্ত আবেদনের প্রথম পর্যায় ১৭ সেপ্টেম্বর দুপুর ১২ টায় শুরু হয়ে সোমবার সন্ধ্যায় শেষ হয়েছে। দ্বিতীয় পর্যায়ের আবেদন আজ ২৪ সেপ্টেম্বর  দুপুর ১২ টায় শুরু হয়ে ২৭ সেপ্টেম্বর  সন্ধ্যা ৫টায় শেষ হবে। তৃতীয় পর্যায়ে তা ২৮ সেপ্টেম্বর শনিবার  দুপুরে শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যা ৫ টা পর্যন্ত চলবে।

নিজের আবেদনের সর্বশেষ অবস্থা জানতে ভর্তিচ্ছুরা ( application.ru.ac.bd) ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি / সমমান ও এইচএসসি / সমমান পরীক্ষাসমূহের তথ্য প্রদান করে জানা যাবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ