জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ১ম মেধা তালিকা প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ১ম মেধা তালিকা আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। ভর্তির ১ম মেধা তালিকার ফলাফল এসএমএসের মাধ্যমে ফল প্রকাশের দিন বিকাল ৪টা থেকে পাওয়া যাবে। আর জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক (www.nu.ac.bd/admissions) ওয়েবসাইটে রাত ৯টায় ১ম মেধাতালিকা পাওয়া যাবে বলে উল্লেখ করা হয়েছে।

এসএমএসর মাধ্যমে ফল দেখতে যে কোনো মোবাইল থেকে nuathnroll no টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে।

মেধা তালিকায় স্থান পাওয়া প্রার্থীদের ভর্তিতে ২৩ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে ওয়েবসাইটে লগইন করে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। ২৪ থেকে ২৯ সেপ্টেম্বর ৪৮৫ টাকা রেজিস্ট্রেশন ফিসহ চূড়ান্ত ফরমের প্রিন্ট কপি সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে।

২৪ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কলেজগুলো ১ম মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়ন করা হবে।

জানা গেছে, অনার্স ভর্তির মেধা তালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছু কোনো প্রার্থী আগের শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) নিয়মিত-প্রাইভেট কোর্সে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই আগের ভর্তি বাতিল করতে হবে। একই অথবা দুটি ভিন্ন শিক্ষাবর্ষে কোনো প্রার্থী দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে। এ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ১ অক্টোবর থেকে শুরু হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ